ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিএনপি নেতা তোতা হত্যাকাণ্ড: খুনিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী

প্রকাশিত: ১৩:২৬, ১০ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৩:২৮, ১০ সেপ্টেম্বর ২০২৪

বিএনপি নেতা তোতা হত্যাকাণ্ড: খুনিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

মানববন্ধন অনুষ্ঠিত

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল মতিন তোতার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন এলাকাবাসী। 

মঙ্গলবার সকালে উপজেলার চরএলাহী ইউনিয়নের চরএলাহী বাজারে এলাকাবাসীর উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। 

সমাবেশে বক্তব্য রাখেন, চরএলাহী ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল খায়ের মাস্টার, নিহতের ছেলে যুবদল নেতা ইব্রাহীম তোতা ও ইসমাইল তোতা। 

বক্তারা বলেন, তোতা চেয়ারম্যান দীর্ঘদিন জনপ্রতিনিধি ছিলেন। তাকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় মামলা হলেও এখনো কোনো আসামি গ্রেপ্তার হয়নি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার করা না হলে কোম্পানীগঞ্জ থানা ও ডিসি অফিস ঘেরাওয়ের হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা। 

উল্লেখ্য, গত ২৭ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে চরএলাহী বাজারে চরএলাহী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ইসমাইল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, বর্তমান ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মেম্বার, চরএলাহী ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ওমর ফারুক ও চরএলাহী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের যোগসাজশে একদল অস্ত্রধারী বিএনপি নেতা আবদুল মতিন তোতাকে নির্মম ভাবে কুপিয়ে আহত করে। পরে প্রথমে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে এবং পরে ঢাকার ধানমন্ডি পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। চার দিন পর গত ৩০ আগস্ট বিকেল সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় সাবেক উপ-রাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমেদের সহধর্মীনি হাসনা জসিম উদ্দিন মওদুদ তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন এবং আসামিদের গ্রেপ্তারের দাবি জানান। 

এম হাসান

×