ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সাবেক তথ্য প্রতিমন্ত্রী আরাফাতকে গ্রেপ্তারের গুঞ্জন

প্রকাশিত: ১৪:৩৮, ২৭ আগস্ট ২০২৪; আপডেট: ২২:৩৩, ২৭ আগস্ট ২০২৪

সাবেক তথ্য প্রতিমন্ত্রী আরাফাতকে গ্রেপ্তারের গুঞ্জন

মোহাম্মদ এ আরাফাত। ফাইল ফটো

রাজধানীর গুলশান এলাকা থেকে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত গ্রেপ্তার হওয়ার একটি গুঞ্জন শোনা যাচ্ছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে তার গ্রেপ্তারে গুঞ্জন ছড়িয়ে পড়ে। ওই সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একটি সূত্রের বরাত দিয়ে দেশের বেশকয়েকটি সংবাদমাধ্যম আরাফাত গ্রেপ্তার হয়েছেন বলে খবর পাওয়া যায়।

তবে রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান সংবাদমাধ্যমকে জানান, তাদের কাছে আপাতত মোহাম্মদ আলী আরাফাতকে গ্রেপ্তারের কোনো আনুষ্ঠানিক খবর নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে জয়ী হন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। পরে তিনি শেখ হাসিনার নতুন মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন।

আরাফাত দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের একজন থিংক ট্যাঙ্ক হিসেবে কাজ করছেন। তিনি ২০২২ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হন। আরাফাতের পিতা মোহাম্মদ সেতাব উদ্দিন বাংলাদেশ বেতারের পরিচালক ছিলেন। তিনি শহীদুল্লাহ কায়সার এবং পান্না কায়সারের মেয়ে শমী কায়সারকে ২০০৮ সালের ২৪ জুলাই বিয়ে করেন। ২০১৫ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। এরপর বিয়ে করেন শারমিন মুস্তারিকে।

বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলন চলাকালীন বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে আলোচনা-সমালোচনার মুখে পড়েন আরাফাত। গত ৪ আগস্ট তিনি বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়ার পরেও সন্ত্রাসী কায়দায় দেশের ক্ষতি করা হচ্ছে। কোটা সংস্কার আন্দোলনে নেই শিক্ষার্থীরা। তারা যা চায় সেটা তারা গতকাল প্রকাশ করেছে। আর এই দাবি বাস্তবায়নে তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছেন। আর এমন সন্ত্রাসী কার্যক্রম দমন করা হবে।

 

এসআর/এম হাসান

×