ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

শামা ওবায়েদ ও শহিদুল ইসলামের পদ স্থগিত

প্রকাশিত: ১৯:৫২, ২১ আগস্ট ২০২৪

শামা ওবায়েদ ও শহিদুল ইসলামের পদ স্থগিত

শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম। 

ফরিদপুরের দলীয় রাজনীকে কেন্দ্র করে গ্রুপিংয়ের কারণে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের দলীয় পদ স্থগিত করা হয়েছে। বিএনপি হাইকমান্ডের নির্দেশে তাদের পদ স্থগিত করা হয়েছে বলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা যায়।

সূত্র মতে, ফরিদপুরের নগরকান্দায় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন নিহতের ঘটনার পর দলের এই দুই নেতার বিরুদ্ধে এমন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়। দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের দলের সমস্ত পদ স্থগিত করা হয়েছে। বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম  মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে তাদের সমস্ত পদ স্থগিত করা হয়। ইতোমধ্যে তাদের দু’জনের পদ স্থগিতের বিষয়টি তাদের চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বুধবার ফরিদপুরের নগরকান্দায় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন নিহত ও প্রায় ১০ আহত হয়েছে বলে জানা যায়। নিহত কবির ভূঁইয়া (৫৫) উপজেলার ছাগলদি গ্রামের আবুল বসার ভূঁইয়ার ছেলে। তিনি কোন পক্ষের সমর্থক, প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। 

 

এম হাসান

×