ঢাকা, বাংলাদেশ   বুধবার ১১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১

আ.লীগের দুঃখ প্রকাশ

প্রকাশিত: ১৩:৫২, ১২ আগস্ট ২০২৪

আ.লীগের দুঃখ প্রকাশ

জরুরি বৈঠকে জেলা আওয়ামী লীগের নেতারা দুঃখ প্রকাশ করেন। 

গোপালগঞ্জে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে জেলা আওয়ামী লীগ। জেলায় টহল জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী, কোথাও বিক্ষোভ মিছিল হয়নি। ফলে শান্ত রয়েছে গোপালগঞ্জ। স্বাভাবিকভাবে চলাচল করছে সাধারণ মানুষ।

রবিবার (১১ আগস্ট) দুপুরে শহরের ব্যাংকপাড়ায় জেলা আওয়ামী লীগের কার্যালয় জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুব আলী খানের নির্দেশে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দীন আজমসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন জেলার নেতারা। 

জানা গেছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর বাসস্ট্যান্ডে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় সেনাবাহিনী আন্দোলনকারীদের মহাসড়ক অবরোধ না করার জন্য অনুরোধ করে। কিন্তু তারা সেনাবাহিনীর ওপর হামলা করে গাড়িতে আগুন দেয়। এ সময় ছয়জন আহত হন।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দীন আজম জানান, রবিবার সকালে গোপালগঞ্জ সদর উপজেলা গোপীনাথপুর ইউনিয়নে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানের নেতাকর্মীদের সঙ্গে কথা হয়েছে। তাদের বলে এসেছি সেনাবাহিনী আমাদের প্রতিপক্ষ নয়, সেনাবাহিনীর সদস্যদের আহত করা ও গাড়ি পুড়িয়ে দিয়ে অন্যায় করেছে। এ ধরনের কাজ বা বিশৃঙ্খলা করলে আমরা মেনে নেব না। প্রধানমন্ত্রীকে দেশে ফিরিয়ে আনতে আমরা শান্তিপূর্ণ আন্দোলনে করে যাব।

নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার জানা মতে গোপালগঞ্জে কোনো নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়নি। শনিবার রাতে সেনাবাহিনীর ক্যাম্পে জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খানকে ডেকেছিল। সেখানের সেনাবাহিনীর কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হয়েছে। আমাদের আন্দোলনে কোনো অস্ত্র প্রদর্শন করতে তারা আপত্তি জানিয়েছে। তবে শান্তিপূর্ণ আন্দোলন করতে তাদের কোনো বাধা নেই বলে জানিয়েছেন তারা।

এবি 

×