ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

দোয়া মাহফিলে ফখরুল

আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পরাজিত করা হবে

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:২৩, ৯ জুলাই ২০২৪

আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পরাজিত করা হবে

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে বর্তমান সরকারকে পরাজিত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার বিকেলে নয়াপল্টন ভাসানী ভবনের ঢাকা মহানগর বিএনপি কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ দোয়া মাহফিলের আয়োজন করে। 
ফখরুল বলেন, আমাদের এখন যেটা দরকার তা হচ্ছে সকলের মধ্যে ঐক্য গড়ে তোলা। সেই ঐক্যের মধ্য দিয়ে আন্দোলনকে বেগবান করা, আরও শক্তিশালী করা। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিকে আলাদা করে দেখার কোনো কারণ নেই। খালেদা জিয়ার মুক্তি, দেশের মুক্তি, গণতন্ত্রের মুক্তি সবকিছুর জন্য আওয়ামী লীগ সরকারকে যদি আমরা সরাতে পারি তাহলে সব বিষয়গুলো আমরা ফিরিয়ে আনতে পারব। তাই আসুন সেই লক্ষ্যে আমরা কাজ করি। ইনশাআল্লাহ আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে কেউ আমাদেরকে পরাজিত করতে পারবে না।

ফখরুল বলেন, বর্তমান সরকার দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে। এই আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে বাংলাদেশ ততই আরও দ্রুত রসাতলে যাবে। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে আমাদের সার্র্বভৌমত্ব থাকবে না, আমাদের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে, শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে। 
ফখরুল বলেন, আওয়ামী লীগ যখন ১৯৭১ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ক্ষমতায় ছিল তখনো তারা একদলীয বাকশাল প্রতিষ্ঠা করে। আর আজকে ভিন্ন চেহারাতে একটু ছদ্মবেশ ধারণ করে গণতন্ত্রের কথা বলে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্রকে ধ্বংস করতে গিয়ে তারা নির্বাচনকে ধ্বংস করেছে, দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে, প্রশাসনকে পুরো দলীয়করণ করেছে। এমন কোনো গণতান্ত্রিক প্রতিষ্ঠান বাকি নেই যে প্রতিষ্ঠানগুলো তারা ধ্বংস করেনি।
নবগঠিত ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ এবং যুবদলের নেতৃবৃন্দকে অভিনন্দন জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমরা আশা করব, নতুন কমিটির নেতৃত্বে সংগঠন আরও শক্তিশালী হবে এবং এই সরকারকে পরাজিত করতে ভূমিকা রাখবে।
দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, দলের যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক রফিকুল আলম মজনু, সদস্য সচিব তানভীর আহমেদ রবিন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নিরব, সদস্য সচিব আমিনুল হক, যুবদলের নতুন কমিটির সভাপতি আব্দুল মোনায়েম মুন্না, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সিনিয়র সহ-সভাপতি রেজাউল করীম পল প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহ্বায়ক মাওলানা কাজী সেলিম রেজা।

×