ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

যেসব ইস্যুতে ইমো বাংলাদেশের ৬ লাখ ২৮ হাজার অ্যাকাউন্ট বন্ধ

প্রকাশিত: ০১:৪৭, ২৯ অক্টোবর ২০২৪

যেসব ইস্যুতে ইমো বাংলাদেশের ৬ লাখ ২৮ হাজার অ্যাকাউন্ট বন্ধ

কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন এর জন্য ২০২৪ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ৬ লাখ ২৮ হাজার বাংলাদেশী অ্যাকাউন্ট বন্ধ করেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো। বিশ্বব্যাপী সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস মাস অক্টোবর উপলক্ষে এই তথ্য প্রকাশ করেছে ইমো। যেখানে ইমো সবসময়ই চেষ্টা করে যাচ্ছে নিরাপদ ও বিশ্বস্ত প্ল্যাটফর্ম হিসেবে নিজেদের অবস্থান তুলে ধরার, সেখানে তাদের গাইডলাইন ফলো না করা এক প্রকার অপরাধ।

 

 

 

 

ইমো তাদের প্ল্যাটফর্মে প্রকাশিত পাবলিক কনটেন্ট ২৪ ঘন্টা, সপ্তাহে সাত দিন এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রযুক্তির মাধ্যমে মনিটর করে। তাদের এই মনিটরিং কমিউনিটিকে ক্ষতিকর কনটেন্ট ও বিদ্বেষমূলক কর্মকাণ্ড থেকে সুরক্ষিত রাখতে সহায়তা করে। এহাড়াও নিজেদের সুরক্ষা নিশ্চিত করতে ক্ষতিকর আচরণ ও কনটেন্ট সম্পর্কে রিপোর্ট করতে তারা তাদের ব্যবহারকারীদের  উৎসাহিত করে থাকে।

যার ফলস্বরূপ এই বছরের শুরুতে ইমো ব্যবহারকারীরা ৯০ হাজার কেস রিপোর্ট করেছে। ইমো সেগুলো চিহ্নিত করে যথাযথ ব্যবস্থাও গ্রহণ করেছে। বিদ্বেষমূলক কর্মকাণ্ড এবং অন্যান্য ক্ষতিকর কার্যক্রম থেকে প্ল্যাটফর্মের ব্যবহারকারীদের রক্ষা করতে ইমো সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ।

 

ফুয়াদ

×