ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

টিসিবি পণ্যের অবৈধ গোডাউন: সেনা অভিযানে গ্রেপ্তার ২

প্রকাশিত: ০০:৪৬, ২৮ অক্টোবর ২০২৪; আপডেট: ০০:৪৬, ২৮ অক্টোবর ২০২৪

টিসিবি পণ্যের অবৈধ গোডাউন:  সেনা অভিযানে গ্রেপ্তার ২

টিসিবি

ঢাকার লালবাগ থানাধীন নবাবগঞ্জ বাজারের একটি গোডাউন থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ টিসিবির বিপুল পণ্য মজুদের সংবাদে সেনা অভিযান পরিচালিত হচ্ছে।

রোববার (২৭ অক্টোবর) অপারেশন কমান্ডার মেজর আবু সালেহ মো. ইয়াহিয়া স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তাতে বলা হয়, এ ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর অজেয় চার (৪ বীর) এর মেজর ইয়াহিয়ার নেতৃত্বে অভিযান চলছে।

এদিকে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের পাশাপাশি প্রত্যেক জেলায় টাস্কফোর্স গঠন করা হয়েছে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

শনিবার (২৬ অক্টোবর) ভোক্তা অধিকার সংস্থা ‘কনশাস কনজ্যুমার্স সোসাইটির (সিসিএস) আয়োজিত ভোক্তা অধিকার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তরুণদের উদ্দেশে আসিফ মাহমুদ বলেন, বাংলাদেশে কৃষকের মার্কেটটা অনেক বড়। জিডিপির প্রায় ১৫ শতাংশ। এটা ব্যবসার জন্য ভালো সুযোগ। যারা এটা নিয়ে কাজ করতে চাইবে তাদের নিজেরও উন্নতি হবে একই সঙ্গে জনকল্যাণেও কাজে আসবে।

তিনি বলেন, তরুণদের প্রতি আহ্বান থাকবে তারা কৃষি সেক্টরে এগিয়ে আসবে। সরকারের পক্ষ থেকে তাদের সব রকম সহযোগিতা করা হবে। কোনো বাধা আসলে সরকার তা মোকাবিলা করবে।

সম্মেলনে সিসিএসির নির্বাহী পরিচালক পলাশ মাহমুদ বলেন, কোনো ফান্ডের টাকা দিয়ে নয়, নিজেদের পকেটের টাকা খরচ করে সমাজ ও রাষ্ট্রের জন্য কাজ করে যাচ্ছেন ভোক্তা অধিকার সংস্থা ‘কনশাস কনজ্যুমার্স সোসাইটির (সিসিএস) স্বেচ্ছাসেবীরা।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে সমাজ ও রাষ্ট্রের জন্য কাজ করে যাচ্ছে সিসিএস। ভোক্তা অধিকার রক্ষায় সচেতনতা সৃষ্টির জন্য সংস্থাটি কাজ করে যাচ্ছে।

শিহাব উদ্দিন

×