ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

বিএনপি মহাসচিবের আহবান  রাষ্ট্রপতি ইস্যুতে কোন হঠকারী সিদ্ধান্ত না নেয়ার

প্রকাশিত: ১৭:০৩, ২৭ অক্টোবর ২০২৪; আপডেট: ১৭:০৩, ২৭ অক্টোবর ২০২৪

বিএনপি মহাসচিবের আহবান  রাষ্ট্রপতি ইস্যুতে কোন হঠকারী সিদ্ধান্ত না নেয়ার

বিএনপি মহাসচিব মি. আলমগীর

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে অপসারণে কোনো হঠকারী সিদ্ধান্ত না নেয়ার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাজধানীর শেরেবাংলা নগরের বিএনপির প্রতিষ্ঠাতা, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল এ আহ্বান জানান।

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে সংগঠনের নেতাকর্মীদের সাথে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন বিএনপি মহাসচিব।

এসময় রাষ্ট্রপতি ইস্যুতে বিএনপির অবস্থান নিয়ে সাংবাদিকরা বিএনপি মহাসচিবের কাছে জানতে চান।

জবাবে বিএনপি মহাসচিব মি. আলমগীর বলেন, “বাংলাদেশের বিপ্লবকে যদি সংহত করতে হয়, এ বিষয়ে কোন হঠকারী পদক্ষেণ না নিয়ে সাংবিধানিক প্রক্রিয়ায় কাজ করা প্রয়োজন বলে আমরা মনে করি”।

শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির নেতারা রাষ্ট্রপতিকে অপসারণের তাঁদের দাবি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেন।

সেই বৈঠকে আলোচিত রাষ্ট্রপতির অপসারণের বিষয়ে বিএনপির অবস্থান জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির যে সর্বোচ্চ ফোরাম রয়েছে, সেই ফোরামে আলোচনা হবে। আলোচনা শেষে আমাদের অবস্থান পরিষ্কার করব।’

রাষ্ট্রপতি ইস্যুতে যে সংকট হয়েছে এই সংকটের সমাধানে অতিদ্রুত নির্বাচনকেন্দ্রীক সংস্কারগুলো করে একটি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করারও আহবান জানান মি. আলমগীর।

নির্বাচন নিয়ে কোন আশঙ্কা আছে কী-না এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা বারবার বলছি, যত দ্রুত সম্ভব নির্বাচন করা দরকার। একটি সাংবিধানিক রাজনৈতিক শক্তির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

ইসরাত

×