ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সাবেক ডিসিসহ ৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

কোর্ট রিপোর্টার 

প্রকাশিত: ১৫:৪৩, ২৭ অক্টোবর ২০২৪

সাবেক ডিসিসহ ৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট

বিএনপির সাবেক ওয়ার্ড কাউন্সিলরকে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে ডিবির লালবাগ জোনের সাবেক ডিসি মশিউর রহমানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রবিবার (২৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানমের আদালতে ভুক্তভোগী ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মীর আশরাফ আলী আজম এ মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত সাপেক্ষে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য আসামিরা হলেন ডিবির কোতোয়ালি জোনের সাবেক এডিসি এডিসি মোস্তফা কামাল ও ইয়াসির আরাফাত, লালবাগ জোনের সাবেক পুলিশ পরিদর্শক শের আলম ও পুলিশের সাবেক এসআই পলাশ চৌধুরী দীপন।

মামলার অভিযোগ মতে, এডিসি মোস্তফা কামাল বাদির ওপর পাশবিক নির্যাতন করেন। ফলে বাদির কোমরের হাড় ভেঙে যায়। বাদীর অভিযোগ তিনি বিএনপি করায় এই পাশবিক নির্যাতন চালানো হয়। মামলার এজাহারে বলা হয়, বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ২০২৩ সালের ২৭ জুলাই বাদী সাবেক কাউন্সিলর আশরাফ আলী আজম বাসায় ঘুমন্ত থাকা অবস্থায় ডিবি লালবাগ জোনের তৎকালীন ডিসি মশিউর রহমান এবং এডিসি মোস্তফা কামালের নেতৃত্বে বাকি আসামিসহ ২০/২৫ জন ডিবি পুলিশ বাড়ি ঘেরাও করে। এরপর দারোয়ানকে মারধর ও কেচি গেইটের তালা ভেঙে বাসায় প্রবেশ করে। বাসায় থাকা স্ত্রী ও ছেলে ব্যারিস্টার মীর মুহতাসিমের সামনে মীর আজমকে টেনে হিঁচড়ে বের করেন। 

তিনি যেতে না চাইলে দুই তালার বাসার দরজা থেকে মারধর ও ধাক্কা দিয়ে সিঁড়িতে ফেলে দেয়। এতে মীর আলী আজমের কোমরের হাড় ভেঙে যায়। পরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মেরুদণ্ডের হাড় ভেঙে যাওয়ায় দীর্ঘ ছয় মাস ধরে চিকিৎসাধীন থেকে একটু সুস্থ হলেও স্বাভাবিক হাঁটতে অক্ষম বলেও অভিযোগ করেন মীর আশরাফ আলী আজম।

বিকাশ/শহীদ

×