ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

এবার পাল্টা কর্মসূচির ঘোষণা

প্রকাশিত: ০১:২০, ২৭ অক্টোবর ২০২৪

এবার পাল্টা কর্মসূচির ঘোষণা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহ ও কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলমকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করে জাতীয় পার্টির নেতারা প্রতিরোধের যে ঘোষণা দিয়েছেন, সেটি গ্রহণ করে পাল্টা কর্মসূচি ঘোষণা করেছেন সারজিস আলম। তিনি বলেন, ‌‘শিগগিরই রংপুর বিভাগে ছাত্র-জনতার একটি মহাসমাবেশ করা হবে।

 

তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের দুই ছাত্র উপদেষ্টাসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পুরো প্ল্যাটফর্ম রংপুরের ভূমিকে প্রকম্পিত করে দেখিয়ে দেব, যেখানে ফ্যাসিস্টের দোসরদের ডানা-পাখনা গজানোর চেষ্টা হয়, সেগুলো আমরা রাজপথে গুঁড়িয়ে দিতে পারি।

শনিবার (২৬ অক্টোবর) বিকালে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘রাষ্ট্র পুনর্গঠনে তারুণ্যের ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনার সরকারকে যারা বৈধতা দিয়েছিল, তারা সবাই ওই ফ্যাসিস্টের দোসর উল্লেখ করে সারজিস আলম বলেন, জাতীয় পার্টি যদি সংসদে আওয়ামী লীগকে বৈধতা দেয়ার চেষ্টা না করতো, তাহলে আওয়ামী লীগ ন্যূনতম যে বৈধতা পেয়েছিল, সেটা কী পেতো। জাতীয় পার্টি নিজেরা বিরোধীদলীয় ভূমিকায় এসে একটা গাড়ি পাওয়ার জন্য, মন্ত্রিপাড়ায় একটা বাড়ি পাওয়ার জন্য, এমপির সিটটি পাওয়ার জন্য। দেশকে এই অবস্থায় আনার জন্য এদের প্রত্যেককে বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, ‘গত ১৬ বছরে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার জন্য বিএনপি-জামায়াতের ওপর কী নিষ্ঠুর নির্যাতন করেছে। বিভিন্নভাবে হয়রানি করেছে। তখন কোথায় ছিল তথাকথিত বিরোধী দল। খুব শিগগিরই রংপুরে বৈষম্যবিরোধী আন্দোলন মহাসমাবেশ করবে। সেখানে তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম, যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আবদুল্লাহসহ আমরা সবাই উপস্থিত থাকব।’

ফুয়াদ

×