ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

আবু সাঈদ হত্যা মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার ২১ পুলিশ সদস্য

প্রকাশিত: ০০:২২, ২৭ অক্টোবর ২০২৪

আবু সাঈদ হত্যা মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার ২১ পুলিশ সদস্য

রংপুরে আবু সাঈদ হত্যা মামলায় এখন পর্যন্ত ২১ পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) বিকালে রংপুরে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ময়নুল ইসলাম।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদের কবর জিয়ারত করেন আইজিপি। বেলা ১১টার দিকে রংপুরের পীরগঞ্জে মদনখালী ইউনিয়নের জাফরপাড়ার বাবনপুর গ্রামে যান তিনি। পরে আবু সাঈদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত শেষে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন মো. ময়নুল ইসলাম।

 

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মজিদ আলী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলমসহ রংপুর জেলা ও মহানগর পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ১৬ জুলাই কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেটের সামনে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে পুলিশের গুলিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ নিহত হন। এ ঘটনায় গত ১৮ আগস্ট রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাজহাট আমলী আদালতে আবু সাঈদের বড় ভাই রমজান আলী বাদী হয়ে পুলিশ কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষকসহ ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয়ে আরও ৩০ থেকে ৩৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

ফুয়াদ

×