ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সারজিস-হাসনাতের রংপুর সফর ঘিরে উত্তেজনা

প্রকাশিত: ০০:২২, ২৬ অক্টোবর ২০২৪

সারজিস-হাসনাতের রংপুর সফর ঘিরে উত্তেজনা

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে অবাঞ্ছিত ঘোষণা করেছিল জাতীয় পার্টি (জাপা)। এমন পরিস্থিতিতে শনিবার (২৬ অক্টোবর) তাদের রংপুর সফর ঘিরে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। পুলিশপ্রধানের সফরসঙ্গী হয়ে সারজিস-হাসনাতের এ সফরকে বাহিনীটির সঙ্গে জাপাকে সংঘাতে জড়ানোর ষড়যন্ত্র হিসেবে দেখছেন দলের নেতারা। অন্যদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করাও জরুরি সভা করেছেন। এ নিয়ে নগরজুড়ে উত্তাপ ছড়িয়েছে।

 

 

 

 

জাপাকে আওয়ামী লীগের দোসর উল্লেখ করে ফেসবুকে পোস্ট করেছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ। এতে ক্ষুব্ধ হয়ে দলের নেতাকর্মীরা নিজ দুর্গখ্যাত রংপুরে তাদের দুজনকে অবাঞ্ছিত ঘোষণা করেন। প্রশাসন সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে রংপুরে আনলে প্রতিহত করার ঘোষণাও দেন দলের কো-চেয়ারম্যান ও সিটি করর্পোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

 

শনিবার রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রংপুরে যাবেন পুলিশের আইজিপি মো. ময়নুল ইসলাম। তার সফরসঙ্গী হিসেবে সমন্বয়ক সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ রংপুর যাবেন। সকালে আইজিপির সঙ্গে রংপুরের পীরগঞ্জ উপজেলার জাফরপাড়া বাবনপুর গ্রামে কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও তার পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দুপুরে ছাত্র-জনতার অভ্যুত্থানে শাহাদত বরণকারী ও আহত বীরদের সম্মানে উৎসর্গীকৃত সুধী সমাবেশে যোগ দেবেন। এ লক্ষ্যে পুলিশের পক্ষ থেকে যাবতীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ জাতীয় পার্টির বিপক্ষে অবস্থান নিয়েছেন। সেই পরিপ্রেক্ষিতে দলের নেতাকর্মীদের পক্ষ থেকে দাবি উঠেছিল তাদের রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করার। আমি মুখপাত্র হিসেবে সেই ঘোষণা দিয়েছি। সারজিস ও হাসনাত আইজিপির প্রোগ্রামের ছত্র ছায়ায় রংপুরে আসার প্রচেষ্টা চালাচ্ছেন।

 

ফুয়াদ

×