ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের টাকা মেরে চাকরি হারালেন ইউরোপিয়ান ইউনিভার্সিটির কর্মকর্তা

প্রকাশিত: ১৯:২০, ২৫ অক্টোবর ২০২৪; আপডেট: ১৯:২১, ২৫ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের টাকা মেরে চাকরি হারালেন ইউরোপিয়ান ইউনিভার্সিটির কর্মকর্তা

অর্থ আত্মসাতের অভিযোগে বেসরকারি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের অ্যাডমিশন অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্স বিভাগের সিনিয়র অ্যাডমিশন অফিসার রিয়াদ আলিকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয়টি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যুক্ত ছাত্র ভর্তি সংক্রান্ত অর্থ আত্মসাতের অভিযোগ তাকে অব্যাহতি দেয় প্রশাসন।

 

 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার মো. ইউনুসুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আপনার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ ছাত্র ভর্তি সংক্রান্ত অর্থ আত্মসাতের অভিযোগ এনেছেন; এবং এ বিষয়ে ছাত্র নেতৃবৃন্দ আপনার সাথে সাক্ষাৎ করলে আপনি তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন মর্মে অভিযোগ পাওয়া গিয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ের স্বার্থে Terms & Conditions of Services of EUB Employees 2013 এর ১২ নং ধারার ১২.১০.১ উপ ধারার e দফা অনুযায়ী চাকুরি থেকে অব্যাহতি প্রদান করা হলো।’

 

আজ রবিবার সচিবালয়ে সাংবাদিকদের মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা এসব কথা বলেন। ফরিদা আখতার বলেন, ‘এসব পণ্যের দাম কীভাবে কমানো যায়, কী কী ব্যবস্থা নেওয়া যায়, সে বিষয়ে বাণিজ্যসহ অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলতে হবে। এ ক্ষেত্রে খেয়াল রাখতে হবে, উৎপাদকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়। এ ছাড়া উৎপাদন খরচ কমানোর দিকেও কাজ করা যেতে পারে।

এদিকে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে বাজার সিন্ডিকেট, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্য উৎপাদন নিরাপদ রাখা, দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা এবং তাদের ১০ দিনের মধ্যে কর্মকর্তাদের সম্পদের হিসাব জনসম্মুখে প্রকাশ করার দাবি জানানো হয়েছে। এ বিষয় নিয়েও কথা বলেছেন প্রাণিসম্পদ উপদেষ্টা।

ফরিদা আখতার বলেন, ‘গণঅধিকার পরিষদের প্রস্তাবনায় আমরা খুশি। কর্মকর্তাদের সম্পদের হিসাব প্রকাশের বিষয়ে গণঅধিকার পরিষদের দাবির বিষয়টি উপদেষ্টা পরিষদে তুলব।

উপদেষ্টা পরিষদে সবাই মিলে যে সিদ্ধান্ত নেওয়া হবে, সেটাই করা হবে।’

ফুয়াদ

×