ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

গণমাধ্যম ঘেরাও করলে আইন অনুযায়ী ব্যবস্থা: তথ্য মন্ত্রণালয়

প্রকাশিত: ২২:১৭, ২৪ অক্টোবর ২০২৪

গণমাধ্যম ঘেরাও করলে আইন অনুযায়ী ব্যবস্থা: তথ্য মন্ত্রণালয়

দেশের কোনো কোনো গণমাধ্যমকে হুমকি দেওয়াসহ ঘেরাওয়ের ঘোষণায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। মন্ত্রণালয় বলেছে, এ ধরনের ঘটনা ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

 


বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমকে হুমকি দেওয়াসহ ঘেরাওয়ের ঘোষণার বিষয়টি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অবহিত হয়েছে। এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বক্তব্য হলো, বর্তমান অন্তর্বর্তী সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। গণমাধ্যমকে হুমকি দেওয়াসহ ঘেরাওয়ের ঘোষণায় মন্ত্রণালয় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। এ ধরনের ঘটনা সংঘটিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, দুদিন আগে ইউটিউবে প্রকাশিত এক ওয়াজ মাহফিলের ভিডিওতে আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান হিসেবে অভিযুক্ত জসিম উদ্দিন রহমানিকে ঢাকার কয়েকটি গণমাধ্যমের সমালোচনা করতে শোনা যায়। তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনসারুল্লাহ বাংলা টিমের 'প্রতিষ্ঠাতা সভাপতি' উল্লেখ করে প্রথম আলো, ডেইলি স্টার, সমকাল ও কালবেলা পত্রিকাকে তাঁর 'প্রচার সম্পাদক' বলে দাবি করেন। এছাড়া আগামী শুক্রবার বিকেল ৩টায় দৈনিক কালবেলা কার্যালয় দখলে নেওয়ার কর্মসূচি ঘোষণা করেন জসিম উদ্দিন রহমানি। 'ইসলামিক ভয়েস ২৪' নামের একটি ইউটিউব চ্যানেলে ২২ অক্টোবর প্রকাশিত ওয়াজ মাহফিলটি কখন কোথায় অনুষ্ঠিত হয়েছে তার উল্লেখ নেই।

ফুয়াদ

×