ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

চুন্নুর নামে মামলা

প্রকাশিত: ২১:৫৭, ২৪ অক্টোবর ২০২৪; আপডেট: ২২:১১, ২৪ অক্টোবর ২০২৪

চুন্নুর নামে মামলা

কিশোরগঞ্জে ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নুকে প্রধান আসামি করে ৮৩ জনের নামে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন এক বিএনপি নেতা। এ মামলায় অজ্ঞাত আরও ২৬০-২৭০ জনকে আসামি করা হয়েছে।

 

মুজিবুল হক চুন্নুর নির্বাচনি এলাকা করিমগঞ্জের কাদিরজঙ্গল ইউনিয়ন বিএনপির সভাপতি মো. ওমর কাইয়ূম বাদী হয়ে গতকাল বুধবার রাতে এই মামলা দায়ের করেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাব উদ্দিন।

 

মামলার প্রধান আসামি মুজিবুল হক চুন্নু ছাড়াও নির্দেশদাতা হিসেবে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালের সাবেক প্রধান সমন্বয়ক এম সানাউল হক, জাপা মহাসচিবের সাবেক এপিএস আমিরুল ইসলাম খান বাবলু, করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন মিয়া, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদকে অন্তর্ভুক্ত করা হয়েছে। 

এছাড়া প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও আওয়ামী লীগ নেতা আ.ন.ম নৌশাদ খানকেও এ ঘটনায় অর্থনৈতিক সহায়তা ও নির্দেশদাতা হিসেবে আসামি করা হয়েছে।

বাদী মামলার এজহারে উল্লেখ করেন, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শান্তিপূর্ণ মিছিলে পূর্বপরিকল্পিতভাবে জাতীয় পার্টি, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র, শর্টগান ও দেশীয় অস্ত্র নিয়ে ছাত্র-জনতার উপর নগ্ন হামলা চালায়। এতে শতাধিক সাধারণ ছাত্র ও বিএনপির নেতাকর্মী আহত হয়।

 

তথ্য-উপাত্ত সংগ্রহ করতে গিয়ে মামলা করতে গিয়ে দেরি হয়েছে বলেও এজাহারে উল্লেখ করা হয়।

ফুয়াদ

×