ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সচিবালয়ে বিশৃঙ্খলায় গ্রেপ্তার সেই ২৬ শিক্ষার্থী ছাত্রলীগের কর্মী

প্রকাশিত: ১৯:৫৪, ২৪ অক্টোবর ২০২৪

সচিবালয়ে বিশৃঙ্খলায় গ্রেপ্তার সেই ২৬ শিক্ষার্থী ছাত্রলীগের কর্মী

এইচএসসি পরীক্ষার ফল বাতিলের দাবিতে অবৈধভাবে সচিবালয়ে প্রবেশ করে গ্রেপ্তার ২৬ শিক্ষার্থী ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে দাবি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বুধবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ–পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান। গ্রেপ্তার ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়েছে। এ মামলায় এরই মধ্যে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। 

 

এরা হলেন, মোঃ জহিরুল ইসলাম (২০), মোঃ ফয়সাল হাসান (২১), মোঃ রায়হান হোসেন (২১), মোঃ রুবেল আহম্মেদ (১৮), মোঃ রিয়াদ মাহমুদ (২১), মোঃ মেজবাউল রহমান মিল্লাদ (১৮), মোঃ মেহেদী হাসান (১৮), মোঃ সোয়ান (২১), মোঃ ইমরান হোসেন আরমান (১৮), মোঃ মেহেদী হাসান অন্তর (১৯), মোঃ সাগর (১৮), মোঃ রোহান (১৮), মোঃ শাহারিয়ার হোসেন সোয়াদ (১৮), মোঃ আহাদ মোল্লা (২২), মোঃ সোহান (১৮), মোঃ মাসনুন (১৮), মোঃ নাঈম (১৮), মোঃ ইমাম হাসান (১৮), মোঃ শাকিল (১৮), মোঃ সেলিম (১৮), মোঃ সাকলাইন মুস্তাক (১৮), মোঃ হানজালাল (২২), মোঃ মশিউর রহমান (১৮), মোঃ প্রান্তিক (১৮), মোঃ তাছিম রহমান (১৮) ও মোঃ রবিন মিয়া (১৮)। 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বুধবার বিকাল আনুমানিক সাড়ে ৩টায় গ্রেফতার শিক্ষার্থীরাসহ অজ্ঞাত আরও ৬০ থেকে ৭০ জন উচ্ছৃঙ্খল যুবক জোর করে বাংলাদেশ সচিবালয়ে প্রবেশ করে। তারা সম্প্রতি প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় জোরপূর্বক প্রবেশ করে নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতা চালায়। পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি কাজে বাধার সৃষ্টি করে এবং সরকারি স্থাপনা ভাঙচুর করে প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও সচিবালয়ে নিরাপত্তার স্বার্থে পুলিশ ঘটনাস্থল থেকে ৫৪ জনকে আটক করে। 

এতে আরও বলা হয়, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ২৮ জনকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়। বেআইনি সমাবেশের মাধ্যমে, বেআইনি জনতা দলবদ্ধ হয়ে বাংলাদেশ সচিবালয়ে প্রবেশ করে দাঙ্গা সৃষ্টি করে, সরকারি কাজে বাধা প্রদানসহ আঘাত করে, সরকারি স্থাপনা ভাঙচুর করে ক্ষতিসাধন এবং ভয় ভীতি ও হুমকি প্রদানের অভিযোগে গ্রেপ্তার ২৬ জনসহ অজ্ঞাত আরও ৬০ থেকে ৭০ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা করা হয়েছে। 

ডিএমপির বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিষিদ্ধ ঘোষিত ছাত্রলীগের সাথে জড়িত বলে জানা গেছে।

ফুয়াদ

×