ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

খেলা শেষ ! ট্রফি ছাড়াই বিদায় নিল ছাত্রলীগ

প্রকাশিত: ১৭:৫৭, ২৪ অক্টোবর ২০২৪; আপডেট: ১৮:০৭, ২৪ অক্টোবর ২০২৪

খেলা শেষ ! ট্রফি ছাড়াই বিদায় নিল ছাত্রলীগ

ফলোআপ স্টোরি

আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে উল্লেখ করা হয়। 

 

 

 

 

গতকাল রাতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন, ‘ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করা হয়েছে। গেজেটও জারি হয়েছে।’ এর ঘণ্টা খানেক পর রাত ১০টা ২০ মিনিটে ‌‘ঈদ মোবরক’ লিখে পোস্ট দেন তিনি। 

 

এর আগে বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধের আল্টিমেটাম দেওয়া হয়েছিল। এই আল্টিমেটামে দিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ বলেছিলেন— যে ছাত্রলীগের হাতে মানুষের মৃত্যু হয়েছে তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই।  

 

আল্টিমেটাম দেওয়ার দুই দিনের মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ার কারণে ,এখন ছাত্রলীগের বিষয়টি নেটিজেনদের সোস্যাল মিডিয়ায় জাগিয়েছে ব্যাপক সাড়া।দেশের বিভিন্ন জায়গায় হয়েছে মিষ্টি বিতরণ।দুই দিন আগেই সোস্যাল মিডিয়া এ্যাকটিভিস্টরা এ নিয়ে পাল্টাপাল্টি দুইদিনের মধ্যে খেলা শেষ হওয়ার কথা বলেছিলেন।এখন তারাই আবার বলছেন ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ার মধ্য ‍দিয়ে প্রথম ইনিংসয়ে এক দলের খেলা শেষ হলো।

ফুয়াদ

×