ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

শেখ হাসিনা দিল্লিতে অবস্থান করছেন: দ্য প্রিন্ট

প্রকাশিত: ১৭:১৭, ২৪ অক্টোবর ২০২৪

শেখ হাসিনা দিল্লিতে অবস্থান করছেন: দ্য প্রিন্ট

শেখ হাসিনা

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লিতে অবস্থান করছেন বলে একটি সূত্রের বরাত দিয়ে  জানিয়েছে ভারতীয় গণমাধ্যম দ্য প্রিন্ট।

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবার), প্রকাশিত প্রতিবেদনে দ্য প্রিন্ট লিখেছে, নয়াদিল্লির লুটিয়েন্স বাংলো জোনের একটি বাড়িতে গত দুই মাস ধরে বসবাস করছেন শেখ হাসিনা। বাংলাদেশের সাবেক এই প্রধানমন্ত্রীর জন্য কঠোর নিরাপত্তা নিশ্চিত করেছে ভারত সরকার।   

লুটিয়েন্স বাংলো এলাকাটিতে ভারতের মন্ত্রী, সিনিয়র এমপি এবং শীর্ষ কর্মকর্তাদের জন্য বরাদ্দকৃত বাড়ির মতো একটিতে হাসিনাকে থাকতে দেওয়া হয়েছে। তাঁর গোপনীয়তা এবং নিরাপত্তার স্বার্থে দ্য প্রিন্ট বাড়িটির প্রকৃত ঠিকানা বা রাস্তার বিবরণ প্রকাশ করেনি।

একটি সূত্র প্রিন্টকে জানায়, ‘শেখ হাসিনার জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। তাঁর নিরাপত্তায় সার্বক্ষণিক সাদা পোশাকে নিরাপত্তাকর্মীরা রয়েছেন। তিনি একজন সম্মানিত ব্যক্তি হিসেবে এই পর্যায়ের নিরাপত্তা পাচ্ছেন। দুই মাসের বেশি সময় ধরে ওই এলাকায় বসবাস করছেন হাসিনা। সেখানে তাঁর থাকার সব ব্যবস্থা করা হয়েছে। যথাযথ প্রোটকলসহ হাসিনা মাঝেমধ্যে পাশ্ববর্তী লোধি গার্ডেনে হাঁটতে যান।’

সূত্রের তথ্য অনুযায়ী, ‘হাসিনা এবং তাঁর ঘনিষ্ঠ কয়েকজন গত ৫ আগস্ট বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিমানে চড়ে গাজিয়াবাদের হিন্দন বিমানঘাঁটিতে অবতরণ করেন। ওই দিনই ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা বিমানঘাঁটিতে হাসিনার সঙ্গে দেখা করেন। এর দুই দিনের মধ্যে ওই বিমানঘাঁটি থেকে অন্যত্র নেওয়া হয় হাসিনাকে।’

উল্লেখ, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা ভারতে যাওয়ার পর থেকে কোথায় আছেন বা কীভাবে আছেন তা নিয়ে ভারত সরকার আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত কিছু জানায়নি। তিনি দেশটিতে আশ্রয় নিয়েছেন জানালেও তাঁর অবস্থানের পুরো বিষয়টিই কঠোর গোপনীয়তার মধ্যে রাখা হয়েছে। 


 

তাওফিক

×