ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

ছাত্রলীগ নিষিদ্ধ: এবার ধান কাটবে কে !

প্রকাশিত: ১২:০৯, ২৪ অক্টোবর ২০২৪; আপডেট: ১২:১৮, ২৪ অক্টোবর ২০২৪

ছাত্রলীগ নিষিদ্ধ: এবার ধান কাটবে কে !

আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে উল্লেখ করা হয়।

 

বুধবার এক প্রজ্ঞাপনে ছাত্রলীগকে নিষিদ্ধের কথা জানিয়েছে সরকার। প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতা-পরবর্তী বিভিন্ন সময়ে বিশেষ করে গত ১৫ বছরের স্বৈরাচারী শাসনামলে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ হত্যা, নির্যাতন, গণরুমকেন্দ্রিক নিপীড়ন, ছাত্রাবাসে সিট বাণিজ্য, টেন্ডারবাজি, ধর্ষণ ও যৌন নিপীড়নসহ নানা ধরনের জননিরাপত্তা বিঘ্নকারী কর্মকাণ্ডে জড়িত ছিল এবং এ সম্পর্কিত প্রামাণ্য তথ্য দেশের সব প্রধান গণমাধ্যমে প্রকাশিত হয়েছে এবং কিছু সন্ত্রাসী ঘটনায় সংগঠনটির নেতাকর্মীদের অপরাধ আদালতেও প্রমাণিত হয়েছে। 

ছাত্রলীগকে নিষিদ্ধ করার পরপরই বিষয়টি টক অব টাউন এ পরিণত হয়েছে।এ নিয়ে সোস্যাল মিডিয়ায় ছাএলীগকে নিয়ে চলছে ব্যাপক ট্রল।তার মধ্যে সবচেয়ে বেশি হাস্যরসাত্নক এর খোরাক যুগিয়েছে ছাত্রলীগের ধান কাটা কর্মসূচির বিষয়টি।

 

শেষ কয়েক মৌসুম জুড়ে ছাত্রলীগের নেতাকর্মীদের দাবি ছিল,তারা কৃষকের আবদি জমির ধান নিজ পরিশ্রমে কেটে দিয়েছিলেন।এখন স্যোসাল মিডিয়ায়  নেটিজেনরা হাস্যরসাত্নের খোরাক দিয়ে বলছেন এখন যেহেতু ছাত্রলীগ নিষিদ্ধ তাহলে এবার কৃষকের ধান কাটবে কে?

ফুয়াদ

×