ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সংশোধন হচ্ছে ড্যাপ

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৬, ২৪ অক্টোবর ২০২৪

সংশোধন হচ্ছে ড্যাপ

সংশোধন করা হচ্ছে বিশদ অঞ্চল পরিকল্পনা

সংশোধন করা হচ্ছে বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) ও খসড়া ইমারত নির্মাণ বিধিমালা ২০২৪।  সংশোধনের খসড়া আগামী ১০ মধ্যে ওয়েব সাইটে প্রকাশের জন্য সিদ্ধান্ত গ্রহন করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।   বুধবার রাজউকের সভাকক্ষে দিনব্যাপী এক কর্মশালায় এই সিদ্ধান্ত নেয়া হয়। 

কর্মশালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের নগর পরিকল্পনাবিদ (পরিকল্পনা প্রণয়ন)  মাহফুজা আক্তার 'খসড়া ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা, ২০২৪ এবং বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) (২০২২-২০৩৫)' সংশোধনের বিষয়ে বিভিন্ন সংস্থা থেকে প্রাপ্ত মতামতের স্বারসংক্ষেপ উপস্থাপনা করেন। উক্ত উপস্থাপনায় ইমারত নির্মাণ বিধিমালা, ২০২৪ এবং বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) (২০২২-২০৩৫) কোন মূলনীতির ভিত্তিতে সংশোধন করা হবে, তা সংশোধনের উদ্দেশ্য ও পদ্ধতি সম্পর্কে আলোকপাত করা হয়। 

উপস্থাপনা শেষে অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে তাদের মতামত প্রদান করেন। কর্মশালায় উপস্থিত সকলেই ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা, ২০২৪ এবং বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) (২০২২-২০৩৫) কে আরও সহজবোধ্য, বাস্তবধর্মী এবং বাস্তবায়নযোগ্য করে সংশোধন করার বিষয়ে মতামত ব্যক্ত করেন। 

অনুষ্ঠিত কর্মশালার অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দের মতামতের ভিত্তিতে প্রয়োজনীয় সংশোধনের পর খসড়া ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা, ২০২৪ এবং বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) (২০২২-২০৩৫) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ওয়েবসাইটে আগামী ১০ দিনের মধ্যে প্রকাশ করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ ছিদ্দিকুর রহমান সরকার (অবঃ)  সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ হামিদুর রহমান খান। 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দ মোঃ নুরুল বাসির, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মনজুরুর রহমান সহ রাজউক ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।
 

বারাত

×