ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

বৈষম্যবিরোধী গণজমায়েত থেকে যে বার্তা দিলেন সারজিস

প্রকাশিত: ১৭:১২, ২২ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী গণজমায়েত থেকে যে বার্তা দিলেন সারজিস

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে গণজমায়েত কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই গণজমায়েত শুরু হয়।

 

 

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম রাষ্ট্রপতিকে ‘ফ্যাসিবাদের দোসর’ আখ্যা দিয়ে তাঁর পদত্যাগ দাবি করেন। একই সঙ্গে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবিও জানান তিনি।

 

জমায়েতে অংশ নেওয়া বক্তারা দাবি করেন, রাষ্ট্রপতি স্ববিরোধী বক্তব্য দিয়েছেন। রাষ্ট্রপতি যে দ্বিমুখী বক্তব্য দিয়েছেন, তাতে স্পষ্ট যে তিনি শেখ হাসিনাকে বৈধতা দিতে চান। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাষ্ট্রপতির এ বক্তব্য প্রত্যাখ্যান করেছে বলেও উল্লেখ করেন তারা। 

 

সম্প্রতি মানবজমিনের প্রকাশনা জনতার চোখের প্রচ্ছদ প্রতিবেদনে -নেপথ্যের গল্পতে প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী জানান, রাষ্ট্রপতি তাকে জানিয়েছেন, তিনি শুনেছেন শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে কোনো দালিলিক প্রমাণ নেই। 

সম্প্রতি দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর সঙ্গে আলাপকালে রাষ্ট্রপতি জানান, শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন এমন কোনো দালিলিক প্রমাণ তাঁর কাছে নেই। 

 

 

 

 

 

 

 

ফুয়াদ

×