ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

আদালত প্রাঙ্গনে আইনজীবীর সঙ্গে বিচারকের বিতণ্ডা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ১৪:৪০, ২২ অক্টোবর ২০২৪

আদালত প্রাঙ্গনে আইনজীবীর সঙ্গে বিচারকের বিতণ্ডা

চট্টগ্রাম আদালত 

মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালতে  একটি মামলার আবেদনের শুনানিতে বাদীর আইনজীবীর সঙ্গে বিতণ্ডার পর বিচার কাজ স্থগিত রেখেছেন চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকরা। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা পিপি আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাকের সঙ্গে এই ঘটনা ঘটে।

সিএমপি উপ-কমিশনার (প্রসিকিউশন) এএএম হুমায়ন কবীর জানান, একটি মামলার আবেদন বিষয়ে শুনানির সময় আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের সঙ্গে একজন বিচারকের কথা কাটাকাটি হয়। এরপর ম্যাজিস্ট্রেট সাহেবরা এজলাস থেকে নেমে যান।
জানা গেছে, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ এজলাস থেকে নেমে ঘটনার বিষয়ে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে অবহিত করেন। এর কিছুক্ষণ পর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অধীন ১০ জন বিচারকের সবাই এজলাস ছেড়ে যান। 

সূত্র জানায়, ছাত্র আন্দোলনে গুলিতে আহত এক ব্যক্তির মামলার আবেদন যেন থানায় এফআইআর হিসেবে নেয়া হয় সেই আদেশ চান উক্ত আইনজীবী। তখন ম্যাজিস্ট্রেট বাদীর কাছে আসামিদের নাম জানতে চান। তখন আইনজীবী সব নাম বলা সময়সাপেক্ষ বলেন। এ নিয়েই বিতণ্ডার কারণে ম্যাজিস্ট্রেট এজলাস থেকে নেমে যান।এরপর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে বিষয়টি জানানো হয়। এরপর সিএমএম আদালতের সব বিচারক নেমে যায়।

এদিকে বিচারকরা এজলাস থেকে নেমে যাওয়ার পর বিএনপি ও জামায়তপন্থী আইনজীবীরা চট্টগ্রাম আদালত ভবনের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে গিয়ে বিক্ষোভ করেন। উদ্ভুত এ ঘটনা নিরসনে চিফ ম্যাজিস্ট্রেটের খাস কামরায় বৈঠক চলছে।

 শিহাব

×