ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

কারাগারে কামাল মজুমদারকে ডিভিশন দিতে নির্দেশ

প্রকাশিত: ১৫:৩৫, ২১ অক্টোবর ২০২৪

কারাগারে কামাল মজুমদারকে ডিভিশন দিতে নির্দেশ

কামাল আহমেদ মজুমদার।

শিক্ষার্থী হত্যা মামলায় কারাগারে পাঠানো ঢাকা-১৫ আসনের সাবেক সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারকে  চিকিৎসা ও ডিভিশন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) সকালে কাফরুল থানায় দায়ের করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ হত্যা মামলায় রিমান্ড শেষে আদালতে নেওয়া হয় কামাল আহমেদ মজুমদারকে।

আদালতে ইকরামুল হত্যা মামলার তদন্ত কর্মকর্তা কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) মো. হারুন অর রশিদ মামলার তদন্ত সমাপ্ত না হওয়ার পর্যন্ত আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামির শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে জামিন আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী মোর্শেদ হোসেন শাহীন। যুক্তিতর্ক উপস্থাপন শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইনের আদালত চিকিৎসা ও ডিভিশনসহ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৮ অক্টোবর রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় কামাল আহমেদ মজুমদারকে গ্রেপ্তার করে কাফরুল থানা পুলিশ। 

জানা যায়, গত ৪ আগস্ট রাজধানীর মিরপুর-১০ নম্বর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে যোগ দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ। সেখানে আগে থেকেই আওয়ামী লীগের কয়েকশ নেতাকর্মী অবস্থান নেয়। এ সময় দলটির নেতাকর্মীদের হামলায় অনেকে আহত হন। একপর্যায়ে হঠাৎ গুলিবিদ্ধ হন ইকরাম। গুলিটি তার মাথা ভেদ করে চোখ দিয়ে বেরিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। মাথায় অস্ত্রোপচার করা হলেও তার শারীরিক অবস্থার উন্নতি ঘটেনি। পরে গত ১৪ আগস্ট নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইকরাম। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের এমবিএর শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় গত সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি, তথ্য প্রতিমন্ত্রী এম এ আরাফাত, পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিবির হারুন-উর-রশিদ, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ ৭৩ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন নিহতের বাবা।

এম হাসান

×