ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

যে আশ্বাসে শাহবাগ ছাড়ল অবরোধকারীরা

প্রকাশিত: ১৮:৫৬, ১৯ অক্টোবর ২০২৪

যে আশ্বাসে শাহবাগ ছাড়ল অবরোধকারীরা

সরকারের আশ্বাসে প্রায় ৯ ঘণ্টা পর শাহবাগ ছেড়েছেন বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা। এরপর বিকেল ৫টার কিছু সময় পর শাহবাগ এলাকায় যানচলাচল শুরু হয়।

 

 

 

আগামী ১৫ দিনের মধ্যে এই সমস্যার কোনো সুরাহা না হলে কঠোর কর্মসূচির ঘোষণাও দেন আউট সোর্সিং কর্মচারীরা।

 

চাকরি জাতীয়করণের দাবিতে আজ শনিবার সকাল থেকে শাহবাগ মোড় অবরোধ করে কর্মীরা। এতে বন্ধ থাকে শাহবাগ মোড় দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাংলাদেশ আউটসোর্সিং কর্মচারী কল্যাণ পরিষদের কয়েক শ কর্মচারী সকাল ১০টার দিকে শাহবাগে জড়ো হয়ে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ করে দেন। এ সময় অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যের উদ্দেশে যেতে দেখা যায়।

 

 

এতে সায়েন্স ল্যাবরেটরি, মৎস্য ভবন বাংলামোটর থেকে শাহবাগমুখী রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

অবরোধে বসে তারা ‘স্বাধীন বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘ছাত্র জনতার বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘দাসপ্রথা বিলুপ্ত চাই’- ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী সরকারি, স্বায়ত্তশাসিত দপ্তর, অধিদপ্তরের সব প্রতিষ্ঠানে আউটসোর্সিং প্রকল্পে কর্মরতদের চাকরি স্থায়ী করার দফা দাবি জানিয়েছেন। তাঁরা জানান, আউট সোর্সিংয়ের মাধ্যমে কাজ করতে গিয়ে তাঁরা বৈষম্যের শিকার হচ্ছেন। এ কারণে যেকোনো সময় তাঁদের চাকরি চলে যেতে পারে। কাজ না করলে তাঁরা বেতনও পান না। চাকরি স্থায়ী করণের বিষয়ে কোনো নির্দেশনা না আসলে এই আন্দোলন চালিয়ে যাওয়া হবেও বলে জানান তাঁরা।

ফুয়াদ

×