ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

এবার মধ্যপ্রাচ্যের কর্মীরা ভিআইপির মর্যাদা পেতে যাচ্ছেন

প্রকাশিত: ১৬:৪৮, ১৯ অক্টোবর ২০২৪

এবার মধ্যপ্রাচ্যের কর্মীরা ভিআইপির মর্যাদা পেতে যাচ্ছেন

অন্তর্বর্তী সরকার মধ্যপ্রাচ্যগামী কর্মীদের জন্য ঢাকার বিমানবন্দরে বিশেষ লাউঞ্জ করার উদ্যোগ গ্রহণ করেছে। চলতি মাস থেকে মধ্যপ্রাচ্যগামীদের জন্য বিমানবন্দরে বিশেষ লাউঞ্জ চালুর কথা রয়েছে। গত ৫ অক্টোবর প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান উপদেষ্টা আসিফ নজরুল জানান, মধ্যপ্রাচ্যে যেসব শ্রমিক ভাই-বোন যাচ্ছেন তাদের জন্য বিমানবন্দরে আলাদা স্পেশাল লাউঞ্জের ব্যবস্থা করব। আমরা ইতোমধ্যে জায়গা ঠিক করেছি, সিভিল এভিয়েশনের সঙ্গে কথা হয়েছে। আশা করি দুই সপ্তাহের মধ্যে হয়ে যাবে।

 

উপদেষ্টা বলেন, লাউঞ্জ হলে প্রবাসী শ্রমিক ভাই-বোনদের যন্ত্রণা অনেক লাঘব হবে। এর পাশাপাশি অন্যান্য যে ভিআইপি সুবিধা সেগুলোও থাকবে। বিমানবন্দরে প্রবেশের মুহূর্ত থেকে প্লেনে ওঠার আগ পর্যন্ত যে লাউঞ্জ থাকে সেই পর্যন্ত প্রতিটি স্তরে তাদের সঙ্গে একজন লোক থাকবে সহায়তার জন্য।

গত ২৪ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে প্রবাসী কল্যাণ উপদেষ্টা আসিফ নজরুল জানান, ছাত্র-জনতার আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে বিদেশে সাজা পেয়ে দেশে ফিরেছেন আমরা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ওনাদের পুনর্বাসনের ব্যবস্থা করব। ইতোমধ্যে যারা ফিরে এসেছেন, ৮৭ জনকে তালিকাভুক্ত করতে পেরেছি। আমরা ওনাদের বাংলাদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করব।

 

তিনি আরও বলেন, প্রবাসী কল্যাণ স্কিম আছে, একটা ব্যাংক আছে, একটা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড আছে, বিএমইটি আছে। মোট কথা, আমাদের মন্ত্রণালয়ের মাধ্যমে ওনাদের কর্মসংস্থান বা ব্যবসার উদ্যোগ ব্যবস্থা করব। দরকার হলে বেসরকারি খাত আছে, যাদের সঙ্গে যোগাযোগ করব।

ফুয়াদ

×