ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

পূজা নিয়ে কোন প্রকার অপতৎপরতা  সহ্য করবো না:ময়নুল ইসলাম

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

প্রকাশিত: ২২:১৩, ১০ অক্টোবর ২০২৪

পূজা নিয়ে কোন প্রকার অপতৎপরতা  সহ্য করবো না:ময়নুল ইসলাম

পুলিশের আইজিপি ময়নুল ইসলাম

পুলিশের আইজিপি ময়নুল ইসলাম বলেছেন, হিন্দু বোদ্ধ খ্রিষ্টার্ন ও মুসলমানসহ অন্যান্য সকল ধর্মালম্বী যারা রয়েছেন সবাই মিলে সম্প্রীতির বাংলাদেশ। সেই বাংলাদেশের একটি প্রমাণ পূজা উৎযাপন। সারা দেশে ৩২ হাজারের অধিক পূজা মন্ডপে অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে এবং নিরাপত্তা সহকারে পূজা উৎযাপিত হচ্ছে। যার যে ধর্ম,যার যে ধর্মমত পালন করা তাদের সকল ধর্মমতের সাংবিধানিক অধিকার।  

আমরা বাংলাদেশ পুলিশসহ সকল ধর্মমতের মানুষকে নিশ্চিত করছি, সকলে নিজের স্ব স্ব ধর্ম পালন করতে পারেন। পূজা নিয়ে কোন অপতৎপরতা, কোন প্রকার বিশৃঙ্খলা আমরা সহ্য করবো না, আমরা করছিও না। ইতোমধ্যে গুটিকয়েক ছোট ছোট কয়েকটি ঘটনা ঘটেছে।সেই ঘটনার প্রেক্ষিতে আসামি গ্রেপ্তার, মামলা রজু, জিডিকরণসহ সকল আইনী ব্যবস্থা দ্রুততার সাথে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় নারায়ণগঞ্জ শহরের রামকৃষ্ণ মিশন আশ্রমে পূজা মন্ডপ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা শংকর কুমার দে, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি ময়নুল ইসলাম বলেন, সকলকে আবার আশ্বস্ত করতে চাই, বাংলাদেশ পুলিশ, র‌্যাপিড একশন ব্যাটেলিয়ান, উপকূলীয় অঞ্চলে কোস্ট গার্ড, নৌ অঞ্চলে নৌ পুলিশ, তিনটি সশস্ত্র বাহিনী নেভী, এয়ারফোর্স ও সেনাবাহিনীসহ সকল বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে, যাতে কোন বিশৃঙ্খলা হতে না পারে। সেজন্য আমরা তৎপর রয়েছি। যারা অপতৎপরতা চালাতে চায় তারা কিন্তু সবসময় আমাদের পালস পরীক্ষা করে দেখতে চায় আমাদের কোথাও গ্যাপ আছে কিনা। সেই জন্য আমরা সজাগ আছি। আপনারাও সজাগ থাকবেন। আমাদের তথ্য প্রবাহের যে চ্যানেলগুলো আছে ৯৯৯, পুলিশ কন্ট্রোল রুম, রেঞ্জ পুলিশের কন্ট্রোল রুম, থানা ও জেলা পর্যায়ে কন্ট্রল রুম রয়েছে। আমাদের এন্টি এমসি তারা সার্বক্ষণিক কাজ করছে। সবাই কিন্তু আমরা তৎপর। আশা করছি কোথাও কিছু ঘটবে না। যদি কেউ কোথায় কিছু ঘটনানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে বলিষ্ঠ পদক্ষেপ নেয়া হবে।

ফুয়াদ

×