ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

আজ থেকে চার দিনের ছুটি শুরু

প্রকাশিত: ০৯:৫৫, ১০ অক্টোবর ২০২৪

আজ থেকে চার দিনের ছুটি শুরু

ছুটি উপলক্ষে অনেকেই রাজধানী ছেড়েছেন।

টানা চার দিনের ছুটি আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে শুরু হয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীরা আগামী রবিবার (১৩ অক্টোবর) পর্যন্ত ছুটি কাটাবেন। দুর্গাপূজার ছুটি একদিন বাড়ানো এবং সঙ্গে দুদিন সাপ্তাহিক ছুটি থাকার কারণে চার দিন ছুটি পেয়েছেন তারা। আর টানা চার দিন ছুটি উপলক্ষে অনেকেই রাজধানী ছেড়েছেন।

এর আগে, দুর্গাপূজা উপলক্ষে বুধবার (৯ অক্টোবর) নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করে সরকার। দুর্গাপূজার সময় শুধু বিজয়া দশমীর দিন সরকারি ছুটি থাকে। এবার পূজায় বিজয়া দশমীর ছুটি আগামী রবিবার (১৩ অক্টোবর)। বৃহস্পতিবারও ছুটি ঘোষণা করায় এবার পূজায় একদিন বাড়তি ছুটি পাওয়া যাচ্ছে।

এরই মধ্যে বৃহস্পতিবার ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সনাতন ধর্মালম্বীরা দুর্গাপূজার ছুটি বাড়ানোর দাবি জানিয়ে আসছিলেন। বৃহস্পতিবারের পর শুক্র ও শনিবার (১১ ও ১২ অক্টোবর) সাপ্তাহিক ছুটি। আর রবিবার (১৩ অক্টোবর) থাকবে বিজয়া দশমীর ছুটি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছুটি বাড়ানোর প্রজ্ঞাপনে বলা হয়, সরকার আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ১০ অক্টোবর (বৃহস্পতিবার) নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা করল। সাধারণ ছুটিকালীন সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস বন্ধ থাকবে।

এম হাসান

×