ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৭ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

বসের সিভি প্রত্যাখ্যান !

রেডিট

প্রকাশিত: ২৩:১২, ৬ অক্টোবর ২০২৪

বসের সিভি প্রত্যাখ্যান !

কর্মী নিয়োগে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে মানবসম্পদ বিভাগ

কর্মী নিয়োগে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে মানবসম্পদ বিভাগ। এই বিভাগের কর্মীরা দক্ষ না হলে ভোগান্তি পোহাতে হয় একটি প্রতিষ্ঠানকে। সম্প্রতি মানবসম্পদ বিভাগের কর্মীদের কর্মকা-ে হতাশ হয়ে তাদের ত্রুটি বের করতে চেয়েছিলেন এক কোম্পানির ম্যানেজার। আর এ জন্য তিনি নিজের সিভি কিছুটা পরিবর্তন করে জমা দেন। কিন্তু সেই সিভি প্রত্যাখ্যান করেন মানবসম্পদ বিভাগ। পরে দেখা যায়, ওই কোম্পানির অ্যাপ্লিকেন্ট ট্র্যাকিং সিস্টেমে (এটিএস) রয়েছে বড় ধরনের ত্রুটি। এ ঘটনার জেরে পুরো মানবসম্পদ বিভাগের কর্মীদের বরখাস্ত করেন তিনি। 
এটিএস এক ধরনের অ্যাপ্লিকেশন যার মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে প্রার্থীদের সিভি রিভিউ করা হয়। ভুক্তভোগী ওই কোম্পানির ম্যানেজার সামাজিক যোগাযোগমাধ্যমে রেডিটে তার অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তিনি জানান, একটি ভুয়া সিভি তৈরি করে তিনি জমা দিয়েছিলেন। আর এটি আটকিয়ে দেয় এটিএস। মানবসম্পদ বিভাগের কেউই সেই সিভিটি আর দেখেনি।  
এই পোস্টটিতে নানা ধরনের মন্তব্য করেছেন নেটিজেনরা। কেউ কেউ অভিযুক্ত মানবসম্পদ বিভাগের কর্মীদের অলস বলে আখ্যায়িত করেছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘কর্মসংস্থান জগতে মানবসম্পদ বিভাগ হলো একটি ক্যান্সার।’ আরেকজন লেখেন, ‘অলস এবং গড়পড়তা।’- রেডিট

×