ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

মিরপুরে আন্দোলনে শিক্ষার্থী হত্যা: দ্বীন ইসলাম ও  জনি গ্রেপ্তার

প্রকাশিত: ১৪:০০, ৬ অক্টোবর ২০২৪

মিরপুরে আন্দোলনে শিক্ষার্থী হত্যা: দ্বীন ইসলাম ও  জনি গ্রেপ্তার

মোহাম্মদ দ্বীন ইসলাম ও আকবর হোসেন জনি।

রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী আন্দোলনের সময় শিক্ষার্থী ইমন হত্যা মামলায় আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৫ অক্টোবর) রাতে পল্লবী থেতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুইজন হলেন- পল্লবী থানার ৩নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ দ্বীন ইসলাম ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন জনি।

রবিবার (৬ আগস্ট)  ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, গত ৪ আগস্ট বিকেলে পল্লবী থানার মিরপুর ১০নং বাস স্ট্যান্ডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে সড়কে ছাত্র-জনতার সঙ্গে শান্তিপূর্ণ আন্দোলনে অংশ গ্রহণ করেছিল মো. ইমন হোসেন আকাশ। এসময় আন্দোলনরত ছাত্র-জনতার ওপর এলোপাথাড়ি গুলিবর্ষণ করেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তাদের ছোড়া গুলিতে ইমন গুরুতর আহত হয়। পরে তাকে স্থানীয় ডা. আজমল হাসপাতাল লিমিটেডে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ইমনের মা বাদী হয়ে ২৭ আগস্ট পল্লবী থানায় একটি মামলা করেন।

এর আগে, ইমন হত্যা মামলায় গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে পল্লবী এলাকা থেকে পল্লবী থানা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ ওয়াসিমকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

এম হাসান

×