ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

রাজধানীতে ভোক্তা অধিকারের অভিযান

প্রকাশিত: ১৯:০৪, ৪ অক্টোবর ২০২৪

রাজধানীতে ভোক্তা অধিকারের অভিযান

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

ডিমসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে রাজধানীর কাওরান বাজার, শ্যামবাজার ও মিরপুর-১ শাহ আলী মার্কেটে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
আজ শুক্রবার (৪ অক্টোবর) মহাপরিচালকের নির্দেশে ৫টি টিম রাজধানীর বিভিন্ন মার্কেটে এ অভিযান চালায়।


অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায়, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফারহানা ইসলাম অজন্তা।

অভিযানে মিরপুর শাহ আলী মার্কেট অভিযানে বেরিয়ে আসে, বিক্রেতারা ক্রেতাদের পাকা ভাউচার দিচ্ছেন না। মার্কেটস্থ ভাই ভাই এন্টারপ্রাইজ ১০০ ডিম ক্রয় করেছে ১২৬০ টাকায়, অথচ বিক্রি করছে ১৩২০ টাকায়। এর ফলে অধিদপ্তর ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল ব্যবসায়িক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

অপরদিকে শ্যামবাজারে পরিচালিত অভিযানে ভোক্তা অধিকার বিরোধী কাজের জন্য ৪ প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া কারওয়ান বাজারে ১টি প্রতিষ্ঠানকে মূল্য তালিকা না থাকায় ১ হাজার টাকা জরিমানা করা হয় এবং ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

ফুয়াদ

×