ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

আসিফ স্যার! মুরগী কি এখনও পেট্রোল-অকটেন খেয়ে ডিম দেয়?

আশিক উল বারাত

প্রকাশিত: ০০:১৩, ৪ অক্টোবর ২০২৪

আসিফ স্যার! মুরগী কি এখনও পেট্রোল-অকটেন খেয়ে ডিম দেয়?

আসিফ নজরুল

মুরগী কি পেট্রোল আর অকটেন খেয়ে ডিম দেয়? মুরগীর ডিমের দাম এতো কেনো? এটা আজ থেকে দুই বছর আগে বর্তমান আইন উপদেষ্টা আসিফ নজরুলের দেয়া একটি স্টাটাস। 

অথচ তিনি যখন স্ট্যাটাস দিয়েছেন তখন ডিমের দাম কত ছিলো ১৪৪ টাকা ডজন। আর বাজার ঘুরে এখন ডিমের দাম দেখা যাচ্ছে ১৭৫ টাকা থেকে ১৮০ টাকা। 

অথচ এখন ক্ষমতায় থাকার পরেও চুপ আসিফ নজরুল। ডিমের দাম কমা নিয়ে নেই তাঁর নেই কোন ফেসবুক স্টাটাস। এটা নিয়ে চলছে তীব্র আলোচনা-সমালোচনা। 

অনেকেই তো বলছেন ক্ষমতা পেলে আসলে সবাই চুপ হয়ে যায়। ক্ষমতায় বসে কেউ জনগণের কথা ভাবে না। অনেকের প্রশ্ন ভারত থেকে ডিম আমদানী করে তাহলে লাভটা হলো কি? 

আবার অনেকেই জিজ্ঞাসা করছেন এখন কি চাঁদাবাজরা মাঠে আছে, না থাকলে ডিমের দাম কমাতে কেনো ব্যার্থ সরকার। 

বর্তমান অন্তর্বর্তীকালীন আইন উপদেষ্টা আসিফ নজরুলকে নিয়ে আলোচনা-সমালোচনা যেন থামছেই না। এর আগে ইলিশ মাছ আসিফ নজরুলের দেয়া একটি ফেসবুক স্টাটাস বেশ ভাইরাল হয়েছিলো। যেখানে তিনি লিখেন ভারতে ৫০০ টন ইলিশ পাঠিয়ে কেনো প্রতিবেশি দেশকে খুশী করা হচ্ছে।

মানুষের প্রশ্ন, নিজে ক্ষমতায় থাকাকালে কেন ভারতে ইলিশ যাচ্ছে। তাও আবার ৩০০০ টন। এমনকি দেশের মানুষের কাছে ক্রয়সীমার মাঝে ইলিশের দাম নিয়ে আসতে না পারায়ও জন্ম নিয়েছে ক্ষোভ।

তবে এবার ডিম নিয়ে আসিফ নজরুলের আগের স্টাটাস যেন সেই ক্ষোভে আগুনে ঘি ঢালার কাজ করলো। 

২০২২ সালে আসিফ নজরুল তাঁর ফেসবুক ওয়ালে লিখেছেন, আমার এখানে একজন প্রশ্ন করেছেন ডিমের দাম এতো বাড়লো কেন? মুরগী কি পেট্রোল আর অকটেন খেয়ে ডিম দেয়? 
মজা পেলাম, তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

ফেসবুকের এই পোস্ট টি এখন দেদারসে মানুষ শেয়ার করে সমালোচনা করছেন আসিফ নজরুলের। 

এমনকি অনেকে তো এই পোস্টের স্ক্রিনশট নিয়ে নিজের ওয়ালে আপলোড করে ট্রলের বন্যায় ভাসিয়ে দিচ্ছেন বর্তমান আইন উপদেষ্টাকে। 

একজন ফেসবুক ব্যবহারকারী আসিফ নজরুলের এই পোস্টটি শেয়ার করে লিখেন, আসিফ নজরুল স্যার আপনাকে বলছি, মুরগী কি এখন এই এনজিও সরকারের থেকে ঋণ নিয়ে খাবার খেয়ে ডিম পাড়ে ? তাই সুদ সহ আসল তুলতেছেন? তাঁর পোস্টে তিনি ডিম সহ সকল নিত্যপণ্যের দাম অসাভাবিক ভাবে বৃদ্ধি হচ্ছে কেনো এই প্রশ্নও রেখেছেন। 

আসিফ নজরুলের আগের ভাইরাল পোস্টেও অনেকেই কমেন্ট করে নিজেদের ক্ষোভ জানিয়েছেন' একজন ফেসবুক ইউজার লিখেন, স্যার মুরগী আর ডিমের দাম এখন প্রায় ২০০। 

অপর একজন ফেসবুক ব্যবহারকারী প্রশ্ন রাখেন, স্যার এখনও কি মুরগী অকটেন আর ডিজেল খেয়ে ডিম দেয়। 

তিনি আরও প্রশ্ন করেন, ৭ টাকা দামে ডিম আমদানি করেও কেন এখন ডিমের দাম ১৭ টাকা। 

তবে অনেকেই অবশ্য আসিফ নজরুলকে ভালো পরামর্শ দিয়েছেন। একজন লিখেন,   এখন সবার আগে বাজারের উপর নজর দেয়া প্রয়োজন। এখন তো চাঁদাবাজরা নেই, তবুও কেন কমছে না দাম এমন প্রশ্ন রাখেন তিনি।  

তবে অনেকেই বলছেন আসিফ নজরুল যখন ক্ষমতায় ছিলেন না তখন অনেক নীতিবাক্য ফেসবুকে প্রসব করলেও যখন এসেছে কাজ করার সুযোগ তখন তিনি চুপ। জনগনের আশা খুব দ্রুতই বাজারের অবস্থা ফিরে আসবে মানুষের ক্রয়সীমার মাঝে। 

বারাত

×