ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

ডিসি নিয়োগে ঘুষ: অভিযোগ তদন্তে ৩ উপদেষ্টা

প্রকাশিত: ১৮:৪২, ৩ অক্টোবর ২০২৪

ডিসি নিয়োগে ঘুষ: অভিযোগ তদন্তে ৩ উপদেষ্টা

সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ

সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ জানিয়েছেন, ডিসি নিয়োগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের বিরুদ্ধে ওঠা ঘুষের অভিযোগ তদন্তে তিন উপদেষ্টাকে দায়িত্ব দেয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ডিসি নিয়োগে ঘুষ লেনদেনের অভিযোগ সরকার তদন্ত করবে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, ‘অবশ্যই আমরা এটার তদন্ত করব, সরকার (তদন্ত) করবে। কিন্তু এখানে দুটি জিনিস মিডিয়াকে মাথায় নিতে হবে।

শারমীন এস মুরশিদ জানিয়েছেন, জনপ্রশাসন সচিবের বিরুদ্ধে আসা সংবাদ নিয়ে সরকার তদন্ত করবে। ম্যাসেজগুলো এআই দিয়ে তৈরী করা কি না, তা নিয়ে তদন্ত হচ্ছে, জানার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। সরকার এ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে।

উপদেষ্টা বলেন, ‘অত্যন্ত দায়িত্বশীল জায়গায় প্রতিষ্ঠিত কর্মকর্তাদের কোনো ধরনের দায়িত্বহীনতা মেনে নেয়া যাবে না। এটাও আমাদের অনুশাসনের অধীনে আনতে হবে।’

তিনি বলেন, ইতোমধ্যে এ বিষয়ে তিনজন উপদেষ্টাকে দায়িত্ব দেয়া হয়েছে, তারা হলেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা, আইন উপদেষ্টা এবং স্বরাষ্ট্র উপদেষ্টাকে দায়িত্ব দেয়া হয়েছে। এই তিনজনের কথা বলা হয়েছে, এর মানে এই নয়, অন্যরা এতে যুক্ত হতে পারবেন না। একটি কমিটি করে এটা তদন্ত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, ‘একজন উচ্চপদস্থ কর্মকর্তাকে নিয়ে এ রকম কথা। এটি নিয়ে অবশ্যই আমরা উদ্বিগ্ন। এ কথাটা (ঘুষ লেনদেনের অভিযোগ) কেন উঠল, এটার সূত্র কী, এটার কারণ কী- সেটা তলিয়ে (খতিয়ে) দেখতে হবে। আমরা তো এখন এনালগ যুগে নেই, এজন্য আমাদের বাড়তি কষ্টটা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় যেটাই আসছে, আমরা লাফ দিয়ে ধরে নিতে পারছি না- এটাই সত্য। আমাদের এটাকে যাচাই করতে হয়।’

শহিদ

×