ঢাকা, বাংলাদেশ   বুধবার ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

গাজীপুরে আবারও মহাসড়ক অবরোধ পোশাক শ্রমিকদের, ভোগান্তি চরমে 

প্রকাশিত: ১১:০৪, ২ অক্টোবর ২০২৪; আপডেট: ১২:১৫, ২ অক্টোবর ২০২৪

গাজীপুরে আবারও মহাসড়ক অবরোধ পোশাক শ্রমিকদের, ভোগান্তি চরমে 

গাজীপুরে ফের মহাসড়ক অবরোধ, চরম ভোগান্তিতে যাত্রীরা

আবারো গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। বুধবার (২ অক্টোবর) সকাল ৮টার দিকে তারা চাকরিসহ বিভিন্ন দাবিতে আবারো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে মহাসড়কের উভয় পাশে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে চরম বিপাকে পড়েন যাত্রীরা।

এর আগে বিক্ষুব্ধ শ্রমিকরা ভোগরা চৌধুরী বাড়ি এলাকায় বেশ কিছু কারখানায় গিয়ে ইট-পাটকেল নিক্ষেপ করেন। তারা ওইসব কারখানার শ্রমিকদের আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান। এক পর্যায়ে ভোগরা চৌধুরী বাড়ি এলাকার আশপাশের বেশ কিছু কারখানা বুধবারের জন্য ছুটি ঘোষণা করা হয়।

এগুলো হলো- বেলমন্ড, টেকনো ফাইভার লিমিটেড, ইন্টারলিং, ইউরোমিক ট্যাক্স লিমিটেড, রুয়া ফ্যাশন প্রভৃতি।

এর আগে মঙ্গলবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ১১ ঘণ্টা অবরোধ করে রাখেন শ্রমিকরা। এতে এ পথে চলাচলকারী যাত্রীরা ভয়াবহ ভোগান্তিতে পড়েছিলেন। আজ বুধবার ঠিক একই স্থানে শ্রমিকরা ফের অবরোধ করলেন। এতে অফিসগামী যাত্রীসহ বিভিন্ন প্রয়োজনে বের হওয়া মানুষের ভোগান্তি আরও বেড়েছে।

পোশাক শ্রমিক নাজমুল হোসেন বলেন, চার মাস যাবত চাকরি ছাড়া রয়েছি। বিভিন্ন কারখানায় চাকরির জন্য গেলে তারা পুরুষ শ্রমিকদের নিয়োগ দিচ্ছে না। অনেক কারখানায় নারী শ্রমিকদেরও ছাঁটাই করে দেওয়া হচ্ছে। আমরা চাকরিচ্যুতদের চাকরিতে পুনর্বহাল এবং পুরুষ শ্রমিকদের চাকরিতে নিয়োগের দাবি জানিয়ে আসছি।

গাজীপুর শিল্পপুলিশের এসপি সারোয়ার আলম বলেন, চাকরিসহ বিভিন্ন দাবিতে পোশাক কারখানার বেশ কিছু শ্রমিক বিক্ষোভ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ সৃষ্টি করেছে। শিল্পপুলিশ ঘটনাস্থলে গেছে। তারা শ্রমিকদের সঙ্গে কথা বলছে।

তাসমিম

×