ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০১ অক্টোবর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ আরও  দুইজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:৩৮, ৩০ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২২:৪৬, ৩০ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ আরও  দুইজনের মৃত্যু

.

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিবিদ্ধ হওয়া আরও দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- সাইফুল ইসলাম আরিফ ও কারীমুল ইসলাম। সোমবার সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাইফুল ইসলামের মৃত্যু হয়। আর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কারীমুল।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্য বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য সচিব তরিকুল ইসলাম জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহত সাইফুল ও কারীমুল নামে দুইজন সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহত সাইফুলের গ্রামের বাড়ি ফেনীতে। সে  স্থানীয় এক স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিল। ৪ আগস্ট আন্দোলনে সাইফুল গুলিবিদ্ধ হয়েছিলেন। সোমবার সকাল ৭টায় সিএমএইচে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

অন্যদিকে কারীমুলের গ্রামের বাড়ি হবিগঞ্জের লাখাই উপজেলার কাচারহাটি গ্রামে। তবে স্ত্রী ময়না আক্তারকে নিয়ে যাত্রাবাড়ী কুতুবখালী নূর মসজিদের সামনের একটি বাসায় ভাড়া থাকতেন। যাত্রাবাড়ী কাঁচাবাজারে লেবুর আড়তে শ্রমিক হিসেবে কাজ করতেন কারীমুল।
হাসপাতালে কারীমুলের খালু আজিজুল ইসলাম জানান, ৫ আগস্ট বেলা ৩টার দিকে কয়েকজন ছাত্র তাকে ফোন দিয়ে জানান, কারীমুল যাত্রাবাড়ী থানার সামনে পুলিশের গুলিতে আহত হয়েছেন। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। পরবর্তীতে তারা ঢাকা মেডিক্যালের জরুরি বিভাগে গিয়ে কারীমুলকে চিকিৎসাধীন অবস্থায় দেখতে পান।
তিনি জানান, এরপর থেকে সেখানেই তার চিকিৎসা চলছিল। বুকে, থুতনিতে ও ডান হাতে গুলি লেগেছিল তার। কয়েক দফায় তার অস্ত্রোপচারও হয়েছিল। তবে বুকের গুলিটি বের করা সম্ভব হয়নি। গত ১০-১২ দিন আগ থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরবর্তীতে বার্ন ইউনিটের আইসিইউতে নেওয়া হয় তাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে কারীমুলের মৃত্যু ঘটে।

কারীমুলের ছোট ভাই মো. সুলতান জানান, ৪ ভাইয়ের মধ্যে সবার বড় কারীমুল। ১ বছর আগে বিয়ে করেছেন তিনি। তার স্ত্রী ময়না ৩ মাসের অন্তঃসত্ত্বা।
ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. ফারুক জানান, দুইজনের লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।
 

×