ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সেনা কর্মকর্তা তানজিম হত্যা: প্রধান হত্যাকারী নাছিরসহ গ্রেপ্তার ২

প্রকাশিত: ১৪:২৫, ২৮ সেপ্টেম্বর ২০২৪

সেনা কর্মকর্তা তানজিম হত্যা: প্রধান হত্যাকারী নাছিরসহ গ্রেপ্তার ২

ডাকাত নাছির উদ্দিনসহ গ্রেপ্তার ২ জন।

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারায় অভিযান পরিচালনাকালে ডাকাতের ছুরিকাঘাতে মৃত্যু হয় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সরোয়ার নির্জনের। তানজিম সরোয়ারের মূল হত্যাকারী ডাকাত নাছির উদ্দিন কে  গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় হত্যাকাণ্ডে তার সহযোগী আরেক ডাকাত এনামকেও গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেশীয় তৈরি দুটি আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড গুলি।

গ্রেপ্তার নাছির উদ্দিন প্রকাশ ডাকাত নাছির (৩৮) উপজেলার ডুলাহাজার ইউনিয়নের ডুমখলাী রিজার্ভপাড়া গ্রামের বাসিন্দা আবদুল মালেকের ছেলে এবং এনামুল হক (৫০) একই ইউনিয়নের মাইজপাড়া এলাকার মৃত নুরুল আলমের ছেলে।

শনিবার (২৮ সেপ্টম্বর) সকালে র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) মো. আবুল কালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‍্যাব-১৫ এর পক্ষ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লেফটেন্যান্ট তানজিম হত্যাকাণ্ডের পর ছায়াতদন্তের পাশাপাশি ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তারে অভিযান কার্যক্রম শুরু করে র‍্যাব-১৫। এরই ধারাবাহিকতায় র‍্যাব জানতে পারে চকরিয়ার মধ্যম কাহারিয়া ঘোনা এলাকায় খুনিরা অবস্থান করছে।

তথ্যের ভিত্তিতে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোরে র‌্যাব-১৫ এর একটি চৌকস দলের নেতৃত্বে যৌথবাহিনী সেখানে অভিযান পরিচালনা করে সেনা সদস্য তানজিম হত্যাকাণ্ডের মূল হত্যাকারী ডাকাত নাছির উদ্দিন ও তার সহযোগী ডাকাত এনামকে গ্রেপ্তার করে।

এ সময় তাদের কাছ থেকে দুটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারের পর সেনা সদস্য হত্যার সঙ্গে তারা প্রত্যক্ষভাবে জড়িত বলে র‍্যাবের কাছে স্বীকার করেছে। পরে তাদের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

চকরিয়া থানার ওসি মো. মনজুর কাদের ভুঁইয়া গণমাধ্যমকে বলেন, সেনা সদস্য হত্যাকাণ্ডের মামলায় অস্ত্রসহ দুই আসামিকে থানায় হস্তান্তর করেছে র‍্যাব-১৫। আসামিরা অসুস্থ থাকায় তাদের হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। সেখান থেকে আদালতে পাঠানো হবে।

তাসমিম

×