ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

ডিএমপি কমিশনার

পূজাকেন্দ্রিক নিরাপত্তা কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৯, ২৬ সেপ্টেম্বর ২০২৪

পূজাকেন্দ্রিক নিরাপত্তা কার্যক্রম শুরু

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মো. মাইনুল হাসান

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মো. মাইনুল হাসান বলেছেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। প্রতিবারের মতো এবারও ঢাকা মহানগর এলাকার প্রতিটি ম-পে শান্তিপূর্ণভাবে পূজা উদ্যাপনের লক্ষ্যে পুলিশ সর্বোচ্চ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করবে।
বুধবার সকালে ডিএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা, আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন কমিশনার।
তিনি বলেন, দুর্গাপূজার আগে, দুর্গাপূজা চলাকালে এবং প্রতিমা বিসর্জনে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে পুলিশের পূজাকেন্দ্রিক নিরাপত্তা কার্যক্রম শুরু হয়েছে। দুর্গাপূজা চলাকালে পোশাকে ও সাদা পোশাকে পুলিশের পাশাপাশি সোয়াত, ক্রাইসিস রেসপন্স টিম, কুইক রেসপন্স টিম, ক্রাইম সিন ভ্যান ও বম্ব ডিসপোজাল ইউনিট সবসময় প্রস্তুত থাকবে।
পূজা উদ্যাপন পরিষদ নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, পূজার সময় পূজা ম-পগুলোতে সার্বক্ষণিকভাবে সিসিটিভি সক্রিয় রাখতে হবে। প্রতিটি  ম-পে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবক দ্বারা সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ অথবা নিকটস্থ থানায় যোগাযোগ করার জন্য অনুরোধ জানান ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান। তিনি আশা প্রকাশ করে বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় আসন্ন দুর্গাপূজা উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে নিরাপদে ও নির্বিঘেœ উদ্যাপিত হবে। 
সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) ফারুক আহমেদ বলেন, আমরা সেই বাংলাদেশ প্রত্যাশা করি, যেখানে সব ধর্মের মানুষ নির্বিঘেœ নিজ নিজ ধর্ম পালন করতে পারবে। 
সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স্) মো. ইসরাইল হাওলাদার বলেন, দুর্গাপূজায় নিñিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মহানগর এলাকার প্রতিটি মন্দিরের নেতাদের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবে ডিএমপি। যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশন্স) সানা শামীনুর রহমান পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ডিএমপির নিরাপত্তা, আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনার বিস্তারিত তথ্য তুলে ধরেন। উপস্থিত পূজা উদ্যাপন কমিটির নেতারা আসন্ন দুর্গাপূজা উপলক্ষে পূজাম-পের নিরাপত্তা ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) রেজাউল করিম মল্লিক, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. মাসুদ করিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিক্স, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) হাসান মো. শওকত আলী; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসানসহ পূজা উদ্যাপন কমিটির নেতারা।

×