ঢাকা, বাংলাদেশ   রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

ট্যুরিজম ফেস অব সাউথ এশিয়া অ্যাওয়ার্ড পেলেন শাখাওয়াত হোসেন 

প্রকাশিত: ১৪:৩৯, ২২ সেপ্টেম্বর ২০২৪

ট্যুরিজম ফেস অব সাউথ এশিয়া অ্যাওয়ার্ড পেলেন শাখাওয়াত হোসেন 

পুরস্কার হাতে তুলে দেওয়া হয়।

দক্ষিণ এশীয়ায় পর্যটন শিল্পের বৃদ্ধি এবং বিকাশে ব্যতিক্রমী অবদানের জন্য স্বীকৃতিস্বরুপ ‘ফেস অব সাউথ এশিয়া অ্যাওয়ার্ডে’ ভূষিত হয়েছেন ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. শাখাওয়াত হোসেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) নেপালের রাজধানী কাঠমান্ডুতে ট্যুরিজম এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ডস (এসএটিএ) ২০২৪-এর অষ্টম আসরে তাকে এ পুরস্কার ভূষিত করা হয়। ফেস অব সাউথ এশিয়া অ্যাওয়ার্ড দক্ষিণ এশিয়ার মধ্যে অত্যন্ত মর্যাদাপূর্ণ। নেপালের সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী শ্রী বদ্রী প্রসাদ পান্ডে পুরস্কারটি মো. শাখাওয়াত হোসেনের হাতে তুলে দেন।
 
এ বিষয়ে সম্পর্কে মো. শাখাওয়াত হোসেন বলেন, ‘মর্যাদাপূর্ণ এ স্বীকৃতি পেয়ে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। আমি আমাদের প্রতিষ্ঠানের চেয়ারপারসন সেলিনা আলী, ব্যবস্থাপনা পরিচালক মোহা. নূর আলী এবং পরিচালনা পর্ষদের কাছ থেকে বিশ্বস্ততা সঙ্গে কাজ করার ও সমর্থন পেয়েছি। এই পুরস্কার তারই প্রমাণ। আমি আমার টিমের সম্মিলিত প্রচেষ্টা এবং বাংলাদেশে আমাদের সব অংশীজন, স্টেকহোল্ডার এবং ট্যুরিজম শিল্পের সমর্থনের প্রশংসা করছি। এশিয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম মার্কেটে আমি আমাদের দেশের পর্যটন সম্ভাবনাকে আরো এগিয়ে নিতে এবং দক্ষিণ এশিয়ায় একটি অন্তর্ভুক্তিমূলক পরিবেশ তৈরিতে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।’
 
বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে ২০ বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন মো. শাখাওয়াত হোসেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে পিএইচডি করছেন এবং একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন। বর্তমানে তিনি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস পিএলসির সিইও হিসেবে কর্মরত রয়েছেন, যার মালিকানাধীন ওয়েস্টিন ঢাকা, শেরাটন ঢাকা এবং হানসা প্রিমিয়াম রেসিডেন্সেরও দায়িত্ব রয়েছেন।

এম হাসান

×