ঢাকা, বাংলাদেশ   শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে চলছে ৭২ ঘণ্টার সড়ক অবরোধ

পাবর্ত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৫:১০, ২১ সেপ্টেম্বর ২০২৪

খাগড়াছড়িতে শান্তিপূর্ণভাবে চলছে ৭২ ঘণ্টার সড়ক অবরোধ

সড়ক অবরোধের কারণে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। ছবি: সংগৃহীত

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে হামলা, অগ্নিসংযোগ ও সহিংসতার প্রতিবাদে ৭২ ঘণ্ট সড়ক ও নৌ পথ অবরোধ চলছে। সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। তবে বেলা বাড়ার সাথে সাথে শহরের ভেতর কিছু হালকা যানবাহন চলাচল করতে দেখা যায়।

গতকাল ঢাকার একটি সমাবেশ থেকে সড়ক ও নৌ পথ অবরোধের ডাক দেয়া হয়েছিল। কর্মসূচির প্রতি সমর্থন জানিয়ে অবরোধ পালনের ঘোষনা দিয়েছে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

গত বুধবার ভোরে খাগড়াছড়ি সদরে চুরির অভিযোগে মো: মামুনকে পিটিয়ে আহত করা হয়। পরে খাগড়াছড়ি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। ওই ঘটনার জের ধরে দীঘিনালা ও খাগড়াছড়ি সদরে অপ্রীতিকর ঘটনায় ৩ জন নিহত ও আরো কয়েকজন আহত হয়েছে। দীঘিনালায় পুড়িয়ে দেয়া হয় শতাধিক দোকানপাট। 

পুলিশ সুপার আরেফিন জুয়েল জানান, বর্তমানে জেলার সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্ত রয়েছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আজ খাগড়াছড়ি আসছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লে: জেনারেল মো: জাহাঙ্গীর আলম চৌধুরীর নেতৃত্বে সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। বিকালে জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। পরিস্থিতি উত্তরনে দিকনির্দেশনা দেয়া হবে বলে জানা গেছে। 

প্রতিনিধি দলে আরো রয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

এসআর

×