ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

জাবিতে গণপিটুনিতে ছাত্রলীগ নেতার মৃত্যু, ৮ ছাত্রকে সাময়িক বহিষ্কার

জাবি সংবাদদাতা

প্রকাশিত: ১২:৫২, ২০ সেপ্টেম্বর ২০২৪

জাবিতে গণপিটুনিতে ছাত্রলীগ নেতার মৃত্যু, ৮ ছাত্রকে সাময়িক বহিষ্কার

গণপিটুনিতে মারা গেছে সাবেক ছাত্রলীগ নেতা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যুর ঘটনায় প্রক্টরিয়াল বডির প্রাথমিক প্রতিবেদনের ভিত্তিতে আট ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

'জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য শৃঙ্খলা সংক্রান্ত অধ্যাদেশ-২০১৮'-এর ৩(২) (গ) ধারা অনুযায়ী তাদের ১৯ সেপ্টেম্বর বিকাল থেকে তাদেরকে বিশ্ববিদ্যালয় হতে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

বহিষ্কৃতরা হলেন- সরকার ও রাজনীতি বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ রাজন মিয়া, একই বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী রাজু আহাম্মদ, ইংরেজি বিভাগের ৫০ ব্যাচের শিক্ষার্থী মো. মাহমুদুল হাসান রায়হান, ইতিহাস বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী জুবায়ের আহমেদ, ইংরেজি বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী হামিদুল্লাহ্ সালমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ ৪৯ ব্যাচের শিক্ষার্থী মো. আতিকুজ্জামান আতিক, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী সোহাগ মিয়া এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী মো. আহসান লাবীব।

এদিকে, এক আনুষ্ঠানিক বিবৃতিতে গণপিটুনিতে অংশগ্রহণের অভিযোগ থাকায় 'বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন' এর সমন্বয়ক পদ থেকে আহসান লাবীবকে অব্যাহতি প্রদান করা হয়।

বিবৃতিতে বলা হয়, 'সুষ্ঠু তদন্ত শেষ না হওয়ার আগ পর্যন্ত এই অব্যাহতি বহাল থাকবে।' এছাড়া তদন্তসাপেক্ষে দোষী সাব্যস্ত হলে লাবিবের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের আহ্বান জানানো হয় বিবৃতিতে।

এসআর

×