ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নতুন মামলায় মানিক, সালমানসহ ৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

প্রকাশিত: ১১:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০২৪

নতুন মামলায় মানিক, সালমানসহ ৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

মানিক, সালমান, পলক ও মামুন। 

সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে নতুন ৬ মামলায়, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে ৩ মামলায় এবং সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ২ মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালত এই আদেশ দেন। এর আগে তাদের আদালতে হাজির করা হয়। পরে রাজধানীর বিভিন্ন থানার মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে আবেদন মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবী।

এর আগে, গত ২৩ আগস্ট রাতে সিলেটের ডোনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করে বিজিবি। আর গত ১৩ আগস্ট নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমানকে গ্রেপ্তার করা হয়। এছাড়া, গত ৬ আগস্ট বিকেল তিনটার দিকে পলক হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশ ছাড়তে গেলে তাকে হেফাজতে নেওয়া হয়। এর কিছুদিন পর তাকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। আর সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে গত ৪ সেপ্টেম্বর রাতে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এম হাসান

×