ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

মেট্রোরেলের পিলারে ফাটলের বিষয়ে যা বলল কর্তৃপক্ষ

প্রকাশিত: ১৪:৪১, ১৭ সেপ্টেম্বর ২০২৪

মেট্রোরেলের পিলারে ফাটলের বিষয়ে যা বলল কর্তৃপক্ষ

পিলারে ফাটল

মেট্রোরেলের পিলারে ফাটল দেখা দিয়েছে ফেসবুকে এমন একটি পোস্ট করেন এক ব্যক্তি। ওই পোস্টে পিলারের কয়েকটি ছবি পোস্ট করে তিনি দাবি করেন আগারগাঁও স্টেশন থেকে একটু সামনে ৩৬৬ নম্বর পিলারে ফাটল হয়েছে। তবে বিষয়টি পর্যবেক্ষণ করে কর্তৃপক্ষ জানিয়েছে এটা ফাটল নয়।

তাফসির আহমেদ খান নামের ওই ব্যক্তি তাঁর পোস্টে লেখেন, আগারগাঁও স্টেশন এর একটু পরেই ৩৬৬ নম্বর পিলারে এই ক্র্যাকটি দেখেছিলাম। আগেও এই গ্রুপে একটা পোস্টে দেখেছি এই ধরণের একটি ক্র্যাক নিয়ে এবং তা দ্রুততম সময়ের মধ্যেই নিরসন করা হয়েছিল। তাই এই পোস্ট টি করা। 

তিনি লেখেন, ছবিতে যত বড় মনে হচ্ছে, সরাসরি এতটা নয়। আর তাছাড়া এটা কে ক্র্যাক বলব না কি, এই টেকনিক্যাল টার্মটাও আমার জানা নাই। তারপর ও পোস্ট করেছি, শুধুমাত্র কর্তৃপক্ষকে জানানোর জন্যে, এর চাইতে বেশি কিছু নয়। 

এরপরই দ্রুত বিষয়টি পর্যবেক্ষণ করে মেট্রোরেল কর্তৃপক্ষ। পরীক্ষা-নিরীক্ষার পর তাঁরা জানিয়েছেন, পিলারে ফাটল পাওয়া যায়নি। এখানে ফাটল বলে যে ছবি প্রচার করা হয়েছে, সেটা মূলত জয়েন্টের দাগ। 

কর্তৃপক্ষ জানায়, পিলারগুলো ঢালাই করতে যে ফ্রেম ব্যবহার করা হয়েছিল সেটাতে চারটি অংশ ছিল যা নাট-বোল্ট দিয়ে লাগানো ছিল। এই অংশগুলোর মাঝে কিছুটা ফাঁকা থাকে। ঢালাইয়ের পর সেখানে কিছুটা ফাঁকা থাকে যা ফাটলের মতোই দেখতে।

এম হাসান

×