ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

আল জাজিরায় কথা বলা সেই তরুণীকে নিয়ে মুখ খুললেন নাহিদ

প্রকাশিত: ১৮:৩৪, ১২ সেপ্টেম্বর ২০২৪

আল জাজিরায় কথা বলা সেই তরুণীকে নিয়ে মুখ খুললেন নাহিদ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম

‘অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলামের বোন ফাতিমা তাসনিম কানাডায় বাংলাদেশ হাইকমিশনে চাকরি পেয়েছেন’ এমন একটি খবর গত মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেই খবরে বলা হয়, নাহিদের জন্যই এ চাকরি পান ফাতিমা। বিষয়টি নিয়ে গত দুদিন ধরে তীব্র সমালোচনা চলছে। কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন উপদেষ্টা নাহিদকে, প্রশ্ন তুলেছেন তার সততা নিয়েও।

অবশেষে সেই বিষয়টি আজ পরিষ্কার করেছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ফাতিমা তাসলিমা নামে যে নারী আমার বোন পরিচয়ে আল জাজিরাসহ বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন, তিনি আমার বোন নন। আমার নিজের কোনো বোনই নেই। আমরা দুই ভাই।

তিনি বলেন, ওই তরুণী গণঅধিকার পরিষদের নেত্রী। ছাত্র আন্দোলনের সময় এবং আহত থাকাকালীন বিশ্ববিদ্যালয়ের ছোট বোন হিসেবে অনেক সময় তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন।

পুলিশের সংস্কার বিষয়ে তথ্য উপদেষ্টা বলেন, অভ্যুত্থানে পুলিশের যে ভূমিকা ছিল, এরপর আইনশৃঙ্খলা রক্ষায় তাদের কাজে লাগানো সহজ নয়। পুলিশ যাতে তার দায়িত্বটি ঠিকমতো পালন করতে পারে, সেই নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশ সংস্কারে একটি প্রস্তাবও এসেছে। তাদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে হবে। ভবিষ্যতে যাতে পুলিশ জনগণের বিরুদ্ধে দাঁড়াতে না পারে, এ ধরনের একটি আইন এবং নীতিমালা গঠন করা হবে।

তিনি আরও বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের লোকজন চাঁদাবাজি সঙ্গে জড়িত। বিএনপি তাদের কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে অনেক স্থানে। পুলিশকে সক্রিয় করতে হবে। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

এবি

×