ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

‘তরুণদের ক্রাশ’ কুমিল্লার মেয়র সূচনা বাবাসহ ভারতে পালাল যেভাবে

প্রকাশিত: ১৯:০৪, ২ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২০:০৪, ২ সেপ্টেম্বর ২০২৪

‘তরুণদের ক্রাশ’ কুমিল্লার মেয়র সূচনা বাবাসহ ভারতে পালাল যেভাবে

কুমিল্লার সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা এবং সাবেক এমপি বাহাউদ্দিন বাহার।

কুমিল্লার সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা নির্বাচনে অংশগ্রহনের পর থেকেই আলোচনায় আসেন, বিশেষ করে তরুণদের। আর শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম জুড়ে যেন জাতীয় ক্রাশে পরিণত হন সূচনা। কুমিল্লার সাবেক এই মেয়র কোথায় আছেন, কেমন আছেন অসংখ্য পোস্ট দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমে।এদিকে জানা গেছে, কুমিল্লার সাবেক মেয়র তাহসিন বাহার সূচনা এবং তার বাবা কুমিল্লার সাবেক এমপি বাহাউদ্দিন বাহার ভারতে পালিয়েছেন। বর্তমানে বাবা মেয়ে কলকাতায় এক রাজনৈতিক নেতার আশ্রয়ে রয়েছেন। তবে কখন কীভাবে কোন পথে তারা পালালেন তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা সমালোচনা।

সূত্র মতে, ১০ দিন আগে কুমিল্লার সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার চোরাই পথে ভারতে পালান। আর কুমিল্লার বুড়িচংয়ের চরানল সীমান্ত পার হয়ে শনিবার বিকালে কলকাতায় বাবার কাছে পৌঁছান কুমিল্লা সিটি করপোরেশনের অপসারিত মেয়র তাহসিন বাহার সূচনা।জানা গেছে, কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশিদল ইউনিয়নের একজন হুন্ডি ব্যবসায়ীর মাধ্যমে অর্থের বিনিময়ে সীমান্ত পার হন সূচনা। তার সীমান্ত পার হওয়ার একটি ভিডিওকলের ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। ওই ভিডিওকলে সন্দেহভাজন পাচারকারীর নামও রয়েছে। ভারতের বক্সগঞ্জে একদিন থাকার পর শনিবার বিকালে কলকাতায় পৌঁছান সূচনা। সেখানে এক রাজনৈতিক নেতার তত্ত্বাবধানে অবস্থান করছেন বাহার। প্রতিদিন ১০ হাজার রুপি চুক্তিতে তিনি ৮/১০ দিন ধরে সেখানেই আছেন।জানা গেছে, ব্রাহ্মণপাড়ার শশিদলের যে হুন্ডি ব্যবসায়ীর মাধ্যমে সূচি সীমান্ত পার হয়েছেন তিনি এক প্রভাবশালী আওয়ামী লীগ নেতার ঘনিষ্ঠ। সীমান্ত পার হওয়ার দিন সূচি কুমিল্লা শহরের একটি বাড়িতে অবস্থান করছেন বলে গুঞ্জন রয়েছে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে সূচনা সীমান্ত পার হয়ে বক্সনগরের একটি বাড়িতে উঠেন। সেখান থেকে তার একটি ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। ছবি কেন প্রচার হলো এ নিয়ে সাবেক এমপি বাহার কলদাতাকে ধমকিও দেন।

সাবেক এমপি বাহারেরও একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, তার মাথায় চুল নেই এবং সোনালী রংয়ের দাড়িও নেই। তার মুখে ছোট সাদা রংয়ের দাড়ি রয়েছে। এমপি বাহার ও তার মেয়ে সূচির গন্তব্য এখন কোথায় হবে তা নিয়ে রয়েছে গুঞ্জন। তবে সূত্র বলছে, তারা লন্ডন যাওয়ার চেষ্টা করছেন। তাদের লক্ষ্য যেকোনোভাবে লন্ডন পাড়ি দেওয়া।

এম হাসান

×