ঢাকা, বাংলাদেশ   রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

হাঁটুকে সিঁড়ি বানিয়ে প্রশংসায় ভাসছেন সেনা সদস্য 

প্রকাশিত: ১২:৫৯, ১ সেপ্টেম্বর ২০২৪

হাঁটুকে সিঁড়ি বানিয়ে প্রশংসায় ভাসছেন সেনা সদস্য 

সেনাবাহিনীর ল্যান্স করপোরাল (গানার) কাজী সুজন

বাংলাদেশ সেনাবাহিনীর ল্যান্স করপোরাল (গানার) কাজী সুজন চট্টগ্রামের ফটিকছড়িতে বন্যাদুর্গতদের উদ্ধার করতে গিয়ে নিজের হাটুকে সিঁড়ি বানিয়ে অসুস্থ ও গর্ভবতী নারীদের ট্রাকে উঠতে সাহায্য করে মানবিক সেবার অনন্য নজির স্থাপন করেছেন 

ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের ভুজপুর এলাকায় বন্যাকবলিত এলাকায় অসহায় বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রমে তিনি এই দৃষ্টান্ত স্থাপন করেন। অনেকেই সেনা সদস্য সুজনকে ‘সুপার হিরো’ হিসেবে আখ্যা দিয়েছেন।

জানা যায়, সেনা সদস্য কাজী সুজনের বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার টরকীর কাঁঠালতলী গ্রামে। বর্তমানে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কর্মরত রয়েছেন। দেশের চলমান বন্যা পরিস্থিতিতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে বন্যার্ত এলাকার রেসকিউট টিমের উদ্ধার কাজে যান সুজন। এক পর্যায়ে উদ্ধারকৃতদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য ট্রাক আনা হয়। কিন্তু তাতে কয়েকজন নারী উঠতে পারছিলেন না। ওই সময় তিনি নারীদের প্রতি সম্মান দেখিয়ে হাঁটুকে সিঁড়ি বানিয়ে তাদের গাড়িতে উঠতে সহায়তা করেন। মুহূর্তের মধ্যেই এ ঘটনার ধারণকৃত ভিডিও দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

স্থানীয় অনেকেই বলছেন, তরুণ সেনাসদস্য কাজী সুজনের মতোই দেশের জন্য নিবেদিত প্রাণ বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যেক সদস্য কাজ করে যাচ্ছে বন্যার্তদের সেবায়। তারুণ্যের এই সহমর্মিতা ও মানবতাবোধ হোক ভবিষ্যৎ প্রজন্মের প্রেরণার উৎস এই চাওয়া সবার।

তাসমিম

×