ঢাকা, বাংলাদেশ   রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

রয়টার্সকে পররাষ্ট্র উপদেষ্টা

শেখ হাসিনাকে ভারত থেকে ফেরত চাওয়া হতে পারে

প্রকাশিত: ২২:০৫, ৩১ আগস্ট ২০২৪

শেখ হাসিনাকে ভারত থেকে ফেরত চাওয়া হতে পারে

শেখ হাসিনা ও পররাষ্ট্র উপদেষ্টা।

ভারত থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেরত চাওয়া হতে পারে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন। 

লাইভমিন্টের প্রতিবেদনে বলা হয়েছে, রয়টার্স টেলিভিশনকে দেওয়া এক এক্সক্লুসিভ সাক্ষাতকারে পররাষ্ট্র উপদেষ্টা মোহাম্মাদ তৌহিদ হোসেন বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে অনেক মামলা দায়ের হয়েছে। তাই তাকে বিচারের মুখোমুখি করতে ফেরত চাওয়া হতে পারে।

তিনি বলেন, ‘শেখ হাসিনার দিল্লিতে থাকা, ভারতে থাকা… প্রশ্ন আসে যে তার বিরুদ্ধে অনেক মামলা হয়েছে। এ নিয়ে উত্তর দেয়ার উপযুক্ত ব্যক্তি আমি নই। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন মন্ত্রণালয় থেকে যদি হাসিনাকে ফেরত চাইতে অনুরোধ আসে, তাহলে আমাদের ভারতের কাছে হাসিনাকে ফেরত চাইতে হবে।’

তৌহিদ হোসেন বলেন, ‘বাংলাদেশের পক্ষ থেকে শেখ হাসিনাকে চাওয়া হলে ভারত বিব্রতকর অবস্থায় পড়বে। আমি মনে করি ভারত সরকার এ সম্পর্কে জানে এবং আমি নিশ্চিত এ বিষয়টি তারা বিবেচনায় রাখবে।’

উল্লেখ্য, ছাত্র-জনতার বিক্ষোভের মুখে ক্ষমতা ছেড়ে গত ৫ আগস্ট ভারত পালিয়ে যান শেখ হাসিনা। বর্তমানে তিনি ভারতে আছেন। তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধসহ বিভিন্ন জায়গায় একাধিক হত্যা মামলা হয়েছে।

 

এম হাসান

×