ঢাকা, বাংলাদেশ   রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

বঙ্গবন্ধুর আদর্শই আমার আদর্শ: কাদের সিদ্দিকী

প্রকাশিত: ১৮:১৮, ৩০ আগস্ট ২০২৪

বঙ্গবন্ধুর আদর্শই আমার আদর্শ: কাদের সিদ্দিকী

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেন কাদের সিদ্দিকী। ছবি: সংগৃহীত

মওলানা ভাসানী ও বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, ‘আমি আওয়ামী লীগের কোনো দুর্দিন দেখিনি। কারণ মওলানা ভাসানী ও বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয়। যে আওয়ামী লীগ বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছে আর বর্তমান আওয়ামী লীগ এক নয়। আমি একটা দল করেছি কৃষক শ্রমিক জনতা লীগ নামে। যার প্রতীক গামছা। দলের একমাত্র উদ্দেশ্য মানুষকে পাহারা দেওয়া, মানুষের সেবা করা।’

বীরউত্তম কাদের সিদ্দিকী বলেন, আমি আগেও বঙ্গবন্ধুর ছিলাম, যতদিন বেঁচে থাকবো ততদিন বঙ্গবন্ধুকে বুকে লালন করেই বেঁচে থাকবো। বঙ্গবন্ধুর আদর্শই আমার আদর্শ। কিছু অন্যায়-অবিচারের বিরুদ্ধে আমি সবসময় ছিলাম, আছি, আগামীতেও থাকবো।

এরআগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বিশ্রামাগারে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে সই করেন। পরে বঙ্গবন্ধুর কবর জিয়ারত করে তার কবরের পাশে একান্তে দোয়া মোনাজাত করেন কাদের সিদ্দিকী।

 এসআর

×