ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

মহাপরিচালক (ডিজি) ও অতিরিক্ত মহাপরিচালকদের পদত্যাগের দাবি

প্রকাশিত: ১৪:৫৩, ২২ আগস্ট ২০২৪; আপডেট: ১৪:৫৪, ২২ আগস্ট ২০২৪

মহাপরিচালক (ডিজি) ও অতিরিক্ত মহাপরিচালকদের পদত্যাগের দাবি

মহাপরিচালক (ডিজি) ও অতিরিক্ত মহাপরিচালকদের পদত্যাগের দাবি

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ও অতিরিক্ত মহাপরিচালকদের পদত্যাগের দাবি জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), বৈষম্যবিরোধী চিকিৎসক কর্মকর্তা কর্মচারীরা।

বৃহস্পতিবার মহাখালী টিবি গেটের নতুন ডিজি হেলথ কমপ্লেক্সের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নতুন নিয়োগপ্রাপ্ত ডিজি রোবেদ আমিনসহ সব দুর্নীতিবাজ কর্মকর্তাদের ডিজি হেলথসহ সকল প্রতিষ্ঠান থেকে অপসারণ করতে হবে। স্বাস্থ্য অধিদপ্তরের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ছড়িয়ে আছে, পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীরা যে বৈষম্যের স্বীকার তা নিরসন করতে হবে।
তারা বলেন, যাদের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে, তারাই এখন স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন বড় বড় পদে বসে আছে। তারা নানান সময় স্বাস্থ্য খাতের টাকা লুটেপুটে খেয়েছে। চিকিৎসা খাতকে ঢেলে সাজাতে হলে এসব দুর্নীতিবাজ কর্মকর্তাকে অবিলম্বে অপসারণ করতে হবে। আমাদের আজকের যে আন্দোলন তা স্বাস্থ্য খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার আন্দোলন। যতক্ষণ এসব কর্মকর্তা পদত্যাগ না করবে, ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এর আগে, ১৮ আগস্ট স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সহকারী সচিব একে হাসান জাহিদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত ডিজি হিসেবে নিয়োগ দেওয়া হয় বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রোবেদ আমিনকে।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা অধ্যাপক ডা. রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে বদলিপূর্বক পদায়ন করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। অধ্যাপক ডা. রোবেদ আমিন স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (এনসিডিসি) শাখার লাইন ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন। ২০২১ সালের ৭ জানুয়ারি তিনি এনসিডিসি শাখার লাইন ডিরেক্টর পদে নিয়োগ পান।

তারও আগে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে কর্মরত ছিলেন অধ্যাপক ডা. রোবেদ আমিন।

তাসমিম

×