ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

নসরুল হামিদের বাসায় অভিযান, ১ কোটি টাকা ও পিস্তল উদ্ধার

প্রকাশিত: ১৮:০৬, ২১ আগস্ট ২০২৪

নসরুল হামিদের বাসায় অভিযান, ১ কোটি টাকা ও পিস্তল উদ্ধার

নসরুল হামিদের বাসায় যৌথ বাহিনীর অভিযান।

রাজধানীর বনানীতে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর ‘প্রিয় প্রাঙ্গণ’ ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ১ কোটি ৫১ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়েছে। সেইসঙ্গে অভিযানে একটি পিস্তল ছাড়াও ২টি ম্যাগজিন ও ৫০ রাউন্ড গুলিসহ বিদেশি মুদ্রা জব্দ করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) ভোররাত রাত সাড়ে ৪টায় বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের ১৭ নম্বর রোডের ‘প্রিয় প্রাঙ্গণ’ ভবনে থাকা হামিদ গ্রুপের অফিসে ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান শুরু হয়। আজ দুপুর পর্যন্ত চলা এ অভিযানে সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যরা বান্ডিল বান্ডিল টাকাসহ বিদেশি মুদ্রা ও পিস্তল-গুলি জব্দ করেন।

জানা গেছে, ভবনটিতে থাকা হামিদ গ্রুপের অফিসের ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টসের রুমে বড় কয়েকটি ভল্ট ছাড়াও ড্রয়ার থেকে ৫০০ টাকার চারটি বান্ডেল ছাড়াও ১০০, ২০০, ৫০০ ও ১০০০ টাকার সর্বমোট ৩ লাখ ৮ হাজার ৭০০ টাকা জব্দ করা হয়। একই রুমে আরেকটি ড্রয়ার থেকে ৫০০ টাকার ১০০টি নোট ছাড়াও সর্বমোট ৮৫ হাজার ৬০০ টাকা জব্দ করা হয়। সবমিলিয়ে ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস রুমের দুটি ড্রয়ার থেকে মোট ৩ লাখ ৯৪ হাজার ৩০০ টাকা জব্দ করা হয়েছে।

এদিকে, ভবনটির ছয় তালায় থাকা হামিদ গ্রুপের অফিস থেকে ১ হাজার টাকার বান্ডেল ছাড়াও ৫০০ ও ১০০ টাকার নোটসহ সর্বমোট ২০ লাখ ৯৩ হাজার টাকা জব্দ করা হয়েছে। এ ছাড়াও একই অফিস থেকে ৫০ পাউন্ডের ৪টি নোট (যার একটি ছেড়া) ছাড়াও সর্বমোট ৫১০ তুর্কী মুদ্রা (লিরা) জব্দ করা হয়েছে।

অভিযানকালে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা মাহমুদ সজীব ভূইয়া, বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম ও সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ছাড়াও নুরুল হক নুরসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নুরুল হক নুরের অভিযোগ, ছাত্র-জনতার আন্দোলন দমাতে বিপুলসংখ্যক অর্থায়ন এই ভবনটি থেকেই যায়। এ ঘটনার তথ্য ও প্রমাণ জোগাড় করতেই অভিযান চালানো হয় ভবনের ফ্লোরগুলোতে। তবে অভিযানের খবরে আইনশৃঙ্খলা বাহিনীর কালক্ষেপণের অভিযোগও করেছেন তিনি।

 

এম হাসান

×