ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

স্কাউটসের নতুন কমিশনার হলেন ড. শাহ্ কামাল

প্রকাশিত: ২০:৪৮, ৮ জুলাই ২০২৪

স্কাউটসের নতুন কমিশনার হলেন ড. শাহ্ কামাল

বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. শাহ্ কামাল

বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিলের ৫২তম বার্ষিক (ত্রৈবার্ষিক) সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, এমপির সভাপতিত্বে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়েছে। সাবেক মন্ত্রিপরিষদ সচিব, কবির বিন আনোয়ার এর প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে উপস্থিত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার (সিএনসি) পদে নির্বাচিত হয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ড. মোঃ শাহ্ কামাল।

দীর্ঘ ৫ দশকেরও বেশি সময় ধরে স্কাউটিং আন্দোলনের সাথে সম্পৃক্ত থেকে ইউনিট থেকে জাতীয় পর্যায় পর্যন্ত বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছেন ড. মোঃ শাহ্ কামাল। 

উল্লেখযোগ্য ড. মোঃ শাহ্ কামাল, বাংলাদেশ স্কাউটসের কোষাধ্যক্ষ, জাতীয় কমিশনার (সংগঠন এবং সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য), জাতীয় উপ কমিশনার (উন্নয়ন), গ্রুপ সম্পাদক, গ্রুপ সভাপতি, উপজেলা সভাপতি, জেলা সম্পাদক, জেলা কমিশনার, জেলা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দেশব্যাপি স্কাউট আন্দোলনের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড “রৌপ্য ইলিশ” এবং সর্বোচ্চ অ্যাওয়ার্ড “রৌপ্য ব্যাঘ্র” পদকে ভূষিত হয়েছেন। কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেয়ার পরে বাংলাদেশ স্কাউটসের হিসাব বিভাগ বিশ্ব স্কাউট সংস্থা কর্তৃক জিস্যাট মূল্যায়নে ১০০ ভাগ সফলতা অর্জন করে।

 

কাওসার/// শহিদ

×