ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

‘বিশ্বের সবচেয়ে উন্নত এয়ারলাইন’ খেতাব অর্জন করল সৌদিয়া

প্রকাশিত: ২১:১৭, ৩ জুলাই ২০২৪

‘বিশ্বের সবচেয়ে উন্নত এয়ারলাইন’ খেতাব অর্জন করল সৌদিয়া

অ্যাওয়ার্ড তুলে দেয়া হচ্ছে।

সৌদিয়া, সৌদি আরবের জাতীয় পতাকাবাহী, 'দ্য ওয়ার্ল্ডস মোস্ট ইমপ্রুভড এয়ারলাইন' নামে পরিচিত এবং ২০২৪ স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডে সেরা ইকোনমি ক্লাস এয়ারলাইন ক্যাটারিংয়ের জন্য এক নম্বর স্থান পেয়েছে।

এই স্বীকৃতি বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য বিশেষভাবে উপকারী, যার মধ্যে প্রবাসী, ব্যবসায়ী পেশাজীবী এবং হজ ও ওমরাহ পালনের জন্য সৌদি আরবে ভ্রমণকারী হজযাত্রীরা রয়েছেন। সৌদিয়ার বর্ধিত পরিষেবা এবং অপারেশনাল দক্ষতার সঙ্গে বাংলাদেশি যাত্রীরা এখন আরও নির্ভরযোগ্য এবং আরামদায়ক ফ্লাইট আশা করতে পারে, যা শীর্ষস্থানীয় পরিষেবা প্রদানে সৌদিয়ার প্রতিশ্রুতির প্রমাণ করে।

সাম্প্রতিক বছরগুলিতে সৌদিয়া তার র‌্যাঙ্কিংয়ে অতুলনীয় অগ্রগতি প্রদর্শন করেছে। তৃতীয়বারের মতো ‘বিশ্বের সবচেয়ে উন্নত এয়ারলাইন’ খেতাব অর্জন করেছে। সৌদিয়ার অসাধারণ ট্র্যাজেক্টোরি গত সাত বছরে এর র‌্যাঙ্কিং বৃদ্ধি পেয়েছে। ২০১৭ সালে ৮২তম স্থান থেকে ২০২৩ সালে ২৩তম স্থানে উঠে গেছে এবং ২০২৪ সালে ২০তম অবস্থান অর্জন করেছে।

সৌদিয়া গ্রুপের মহাপরিচালক ইব্রাহিম আল-ওমর বলেছেন, ‘এই পুরস্কারগুলো অর্জনের জন্য সৌদিয়ার উৎসর্গ এবং পরিবহন ও লজিস্টিক পরিষেবাগুলির জন্য জাতীয় কৌশলের মাধ্যমে উদ্দেশ্যগুলি অর্জন করতে আমাদের প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে বিমান শিল্পে সর্বোচ্চ মানের মান মেনে চলার মাধ্যমে৷ , আমরা ক্রমাগত পরিষেবা উদ্ভাবনকে অগ্রাধিকার দিচ্ছি, অতিথিদের অভিজ্ঞতা বৃদ্ধি করে এবং অপারেশনাল দক্ষতা অপ্টিমাইজ করে।’

তিনি বলেন, ‘এই উৎকর্ষের প্রতি অটুট নিবেদন সৌদিয়াকে একটি শীর্ষস্থানীয় বৈশ্বিক সংযোগকারী হিসাবে স্থান দিয়েছে, যা ব্যবসা, পর্যটন, বিনোদন, খেলাধুলা, হজ এবং ওমরাহ সহ বিস্তৃত সেক্টরে পরিবেশন করার জন্য বিশ্বকে কিংডমের সঙ্গে যুক্ত করেছে।’

সৌদিয়ার সাফল্যের সঙ্গে বাংলাদেশের জন্য উন্নত যোগাযোগ এবং উন্নত ভ্রমণ অভিজ্ঞতা, সম্পর্ক জোরদার করা এবং দুই দেশের মধ্যে বৃহত্তর অর্থনৈতিক ও সাংস্কৃতিক বিনিময়ের প্রচার হবে।

 

এম হাসান

×